বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আগামী ১৫ বছর ক্ষমা চাইতে হবে আ.লীগকে’

news-image

নিজস্ব প্রতিবেদক : টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকার জনগণের সঙ্গে ধারাবাহিকভাবে মিথ্যাচার এবং প্রতারণা করে আসছে বলে অভিযোগ করেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ। তিনি জানান, বর্তমান মেয়াদই আওয়ামী লীগ সরকারের শেষ মেয়াদ। গত ১৫ বছরে রাষ্ট্র পরিচালনায় ধারাবাহিক ব্যর্থতা, উন্নয়নের নামে জনগণের সঙ্গে প্রতারণা এবং গণতন্ত্র প্রতিষ্ঠার নামে মিথ্যাচারের জন্য ক্ষমা চাইতে হবে আওয়ামী লীগকে।

আজ শুক্রবার বিকালে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকির সামনে রাষ্ট্র পরিচালনায় আওয়ামী লীগ সরকারের ধারাবাহিক ব্যর্থতার প্রতিবাদে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে কথা বলেন তিনি।

ববি হাজ্জাজ বলেন, ‘নিজেদের অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের কৃত্রিম সন্তুষ্টিতে থাকা এই সরকার যখন আইএমএফ’র কাছে ঋণ চাইল তখনই আমাদের রিজার্ভের প্রকৃত তথ্য জানতে পারল জনগণ। করোনার পর বিপুল পরিমাণ আমদানি ব্যয় এবং বিদেশি ঋণ পরিশোধ এবং গত তিন মেয়াদে বিদেশে অর্থ পাচারের ফলে দেশ আজ ডলার সংকটে। মূল্যস্ফীতি নিয়েও সবসময় মিথ্যাচার করে আসছে এই সরকার। ফলে দেশের মানুষ আজ বহুমুখী সংকটে।’

সরকার দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে একদলীয় শাসন কায়েম করেছে মন্তব্য করে ববি হাজ্জাজ জানান, প্রশাসন এবং আমলা নির্ভর কোন সরকার গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে পারে না। এরা মিথ্যাবাদী। নির্বাচন, ভোটাধিকার ও সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠা নিয়ে তারা বহিঃবিশ্ব এবং দেশের জনগণের সামনে মিথ্যা গল্প শোনাচ্ছে। বিচার বিভাগ থেকে শুরু করে সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে সারা দেশে একদলীয় শাসনের ভয়াল পরিবেশ সৃষ্টি করেছে আওয়ামী লীগ সরকার।

এনডিএম’র সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরার সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া, এনডিএম’র বিভাগীয় সম্পাদক শাহাদাত হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক এমরান চৌধুরীসহ আরও অনেকে।

 

এ জাতীয় আরও খবর