মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মানবিক মিম; পরীমনির জন্য রাজকে সকল সিনেমা থেকে বাদ!

news-image

আকাশ নিবির
বর্তমান চলচ্চিত্র টিকেই আছে নায়িকা নির্ভর। নায়ক নাম মাত্র। মিডিয়াঙ্গণের তা সকলের সবার জানা।দেশিয় চলচ্চিত্রের অনেক ব্যয় বহুল তারকাকেও নায়িকার পেছনে ধরনা ধরতে দেখা গেছে। তার প্রমাণ এক সুপারস্টার নায়কের অজ্ঞাত একাধিক বিজ্ঞাপনচিত্র। সেই নায়ককে বিদেশ থেকে এসেও টাকার জন্য নায়িকাদের পিছনে ঘুরতে দেখা গেছে। সেটে বসে খেতে দেখা গেছে নীলক্ষেতের মোরগ পােলাও! সেখানে অভিনেতা শরিফুল রাজ তো নতুন মাত্র। যদিও তিনি টিকে আছেন নায়িকা পরীমনির জন্য। এমনটি জানালেন একটি বিশ্বস্তসূত্র।

সূত্রটি বলেন, ‘সম্প্রতি “পরাণ” যে হিট হয়েছে তার কৃতিত্ব এই নায়কের নয়। যা ছিল প্রযোজনা প্রতিষ্ঠান, পরিচালক আর নায়িকা মিমের। কেননা সেই সিনেমার প্রযোজক সংগ্রহ করেছিলেন নায়িকা মিম। পরে যোগ করা হয় পরিচালকে। সকল গণমাধ্যম আর মার্কেটিং প্লানিং ছিল সেই প্রযোজনা প্রতিষ্ঠানের। নতুবা পরের সিনেমা “দামাল” সুপারফ্লপ হতো না। এখন এই দম্পত্তির ভিন্ন সুরে নায়িকা মিমের কিছুই যাবে আসবে না। বরং রাজের জন্য বিপদের ঘনঘটা তৈরী হলো। না পারবে পরীমনিকে ছাড়তে আর না পারবে নিজের ক্যারিয়ার টিকাতে। কারণ একটাই এই সংসারে ইতি টানলে তিনিও জানেন, মিডিয়াতে আর কাজ করার সম্ভব হবেনা শরিফুল রাজের এবং তাকে কাজ করতে দিবে না পরীমনি। এটি যে মিডিয়ার পুরাতন চরিত্র অনেকের তার জানা আছে। তার কথা সত্য কি মিথ্য সেটির চ্যালেঞ্জ শরিফুল রাজকে নিতেও বলেছেন সূত্রটি।’ তার মানে এটাই দাঁড়ায় নায়িকা মিমের কাছে অভিনেতা শরিফুল রাজ কিছুই নয়!

সূত্রের কথা ধরে বসে থাকতে হবে তাও কিন্তু নয়। ‘পরাণ’ ছবিটি ব্লাক বাস্টার হিট করাতে শরিফুল রাজের কাছেও একাধিক ছবির অফার এসেছে। তিনি তা ফিরিয়ে দিয়েছেন। তারও চাওয়া ভাল গল্প ছাড়া নতুন কাজে ফিরবেন না। এই অভিনেতাকে আপাতত নতুন কোন কাজে ফিরতে না দেখা গেলেও ঘর সংসার নিয়ে সময় কাটাতে দেখা গেছে। হয়তো কোন নতুন চমক দেখাবেন রাজ-পরী জুটি। সেই অপেক্ষায় আছেন হয়তোবা।

তবে অনেকের ধারনা, ‘ঘটনার সূত্রপাত চিত্রনায়িকা পরীমনি ফেসবুক স্ট্যাটাসের সূত্র ধরে, পরিমনি অভিযোগ করেছিলেন তার স্বামী কারণে-অকারণে গভীর রাতে, মিমের সঙ্গে কথা বলেন। হয়তো তাদের মধ্যে একটা সম্পর্ক গড়ে উঠেছে। তার পরিপ্রেক্ষিতেই কয়েকটি জাতীয় দৈনিকের মাধ্যমে মিম সুস্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, ‘রাজের সঙ্গে “পরান” এবং “দামাল” দিয়ে জুটি গড়ে উঠলেও, সম্প্রতি নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার কথা থাকলেও তিনি পরিচালকের সুস্পষ্টভাবে জানিয়ে দেন তিনি কাজটি করছেন না, অর্থাৎ তিনি রাজের সঙ্গে কাজ করছেন না।’ কারণ হিসাবে মিম বলেন, ‘এই সিনেমাটিতে একাধিক রোমান্টিক দৃশ্য রয়েছে, আমি যদি সিনেমাটি করি, হয়তো রাজের পরিবারের সমস্যা হবে, আমি এটা একদম চাই না! কারণ রাজার সঙ্গে কাজের বাইরে আমার কোন সম্পর্কই নেই!’

এই নায়িকা আরও বলেন, ‘ইতিমধ্যে সেই গুঞ্জনের কারণে আমার জন্মদিনটা এই বছর রঙ ছাড়া উদযাপন হয়েছে এবং এই গুঞ্জনের রেশ ধরে আমার মা অসুস্থ হয়ে পড়েছিলেন। আমার পরিচিত জীবন আত্মীয়-স্বজনের সঙ্গে লজ্জায় মুখ দেখাতে পারিনি। সুতরাং কাজটি আমি করছি না। তার চেয়েও বড় কথা রাজ এবং পরী ভাল থাক সুখে থাক, তাদের সুখের সংসারের মাঝে কাটা হয়ে থাকতে চাই না।’ সেহেতু এক্ষেত্রে মিমকে আমরা মানবিক বলতেই পারি।