বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিজড়ার সঙ্গে ছবি তুললেন নায়িকা অপু বিশ্বাস!

news-image

বিনোদন প্রতিবেদক : ঠোঁটে লাল লিপস্টিক, চোখে লাল চশমা, কাঁধে লাল ব্যাগ আর হিজড়ার ভঙ্গিতে এমন ছবি আর এমন শিরোনামে চমকে ওঠারই কথা। হয়তো এমন শিরোনামে অপু ভক্তদের মনেও লাগতে পারে খটকা। তবে এটি বাস্তবে না, কল্পনাতেও না। দেখা যাবে সিনেমার পর্দায়। সম্প্রতি ‘লাল শাড়ি’ সিনেমায় অভিনেতা ইমরান হাসোর সঙ্গে এমন করেই ছবি তুললেন দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। সঙ্গে আছেন নায়ক সাাইমন সাদিক। সরকারি অনুদানের এই ছবিটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস।

একজন প্রিয় তারকার শুরু থেকে থেকেই ভক্তদের মনে নানা প্রশ্ন থাকে প্রিয় তারকা কোথায় যাচ্ছে, কি করছে। তাকে অনুস্মরণ করেই নানান কর্মকাণ্ড করতে দেখা গেছে। এই সিনেমায় ইমরান হাসো তেমনটাই করছেন বলে জানা গেছে। তবে বাস্তবে ইমরান হাসো অপু বিশ্বাসের ভক্ত হলেও তাকে এই সিনেমায় নায়ক-নায়িকার বন্ধুর চরিত্রে কাজ করেছেন এই অভিনেতা।

ছবিটি নিয়ে ইমরান জানালেন, ‘অনেকেই ভাববে হিজড়া চরিত্রে কাজ করছি। এটি আসলে ছাইয়া বা কুতি চরিত্র। আমি নায়িকা অপু বিশ্বাস এবং সাইমন সাদিকের বন্ধু চরিত্রে কাজ করছি। আমার কাজ হলো পুরো গ্রামের দেখভাল আর নায়ক-নায়িকা কথা আদান প্রদান করা। দর্শক মজা পাবে চরিত্রে।

সিনেমাটি নিয়ে অপু বিশ্বাস বলেন, ‘লাল শাড়ি তাঁতি জনগোষ্ঠীর গল্প। বাংলাদেশের শাড়ি এক সময় দেশের বাইরেও সমাদৃত ছিল। আমরা জামদানির হারানো ঐতিহ্য তুলে ধরব এই সিনেমায়।’

মানিকগঞ্জের হরিরামপুরে শুটিং চলছে ‘লাল শাড়ি’র। অপু বিশ্বাসের সঙ্গে এটাই প্রথম সায়মনের সিনেমা। এই চিত্রনায়ক বললেন, “অপু বিশ্বাসের সঙ্গে কাজের অভিজ্ঞতা দারুণ। তিনি খুবই সহযোগী মনোভাব দেখিয়েছেন। আমরা ৮০ শতাংশ কাজ শেষ করেছি। বাকি কাজও সপ্তাহ খানিকের মধ্যে শেষ হবে।”

সিনেমাটি নিয়ে ভীষণ আশাবাদী সায়মন বলেন, “যেহেতু গ্রামীণ ঐতিহ্য নিয়ে সিনেমাটা তৈরি। আমার বিশ্বাস দেশের সর্বস্তরের মানুষ সিনেমাটি দেখবে।”

২০২২-২৩ অর্থ বছরে ৬৫ লাখ টাকা অনুদান পায় অপু-জয় কথাচিত্র প্রযোজিত সিনেমা ‘লাল শাড়ি’।