রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রণলিয়া-কন্যার ভুয়া ছবি ও নামে সয়লাব সোশাল মিডিয়া

অনলাইন ডেস্ক : রবিবার সকালে কন্যাসন্তানের জন্ম দেন আলিয়া ভাট। খুশির খবর সোশাল মিডিয়ায় শেয়ার করে নিতেই বলিউড মেতে ওঠে কাপুর পরিবারের নতুন সদস্যের আগমনে। রণবীর সোশাল মিডিয়া ব্যবহার করেন না। আলিয়া তাদের দুজনের পক্ষ থেকে রবিবার ইনস্টাগ্রামে সুখবর পোস্ট করেন।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সিংহ-সিংহী ও তাদের শাবকের ছবি দিয়ে আলিয়া লেখেন, ‘আর আমাদের জীবনের সেরা খবরটা এলো- আমাদের সন্তান এসেছে, সে যেন এক আশ্চর্য মেয়ে, সদ্য অভিভাবক হয়ে আমরা শুভেচ্ছার বন্যায় ভাসছি! সকলকে রণবীর-আলিয়ার পক্ষ থেকে অনেক অনেক ভালোবাসা।’

আলিয়ার সন্তানের জন্মের খবর প্রকাশ্যে আসার পর থেকেই শুভেচ্ছার বন্যা। শুভেচ্ছাবার্তার পাশাপাশি সোশাল মিডিয়ায় আলিয়া-রণবীরের মেয়ে সম্পর্কে বেশ কিছু ছবি এবং খবর ছড়িয়ে পড়ে। রবিবার থেকেই অন্তর্জাল ছেয়ে যায় সে সব ছবিতে। নানা ছবি দেখিয়ে সেগুলো আলিয়ার মেয়ের বলে দাবি করা হচ্ছে। এমনকি প্রকাশ্যে এসেছে সদ্যোজাতর নামকরণের গুঞ্জনও।

কিন্তু এ সবের কতটা সত্যি, কতটাই বা ভুয়া?

সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা গেছে, মেয়েকে কোলে নিয়ে হাসপাতালের বিছানায় শুয়ে আছেন অভিনেত্রী। সাদা চাদরে জড়িয়ে রাখা হয়েছে শিশুটিকে। মায়ের কোলে নিশ্চিন্তে ঘুমাচ্ছে সে। অন্য আর একটি ছবিতে দেখা গেছে রণবীরকে। নীল জামা পরা ছোট্ট এক শিশুকে কোলে নিয়ে বসে আছেন। পরম মমতায় আগলে রেখেছেন। শিশুর মুখ ক্যামেরার উল্টো দিকে ফেরানো। পরবর্তী ছবিটিও তাৎপর্যপূর্ণ। তাতে দেখা গেছে, শিশুটি বিছানায় শুয়ে ঘুমোচ্ছে। তার সামনে বসে তাকে কোলে তুলে নিতে যাচ্ছেন আলিয়া। তার চোখেমুখে মমতা মাখা। এই ছবিটিও আলিয়া এবং তার সন্তানের বলে দাবি করছেন কেউ কেউ।
সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওয় দেখা গেল, হাসপাতালের বিছানায় শুয়ে এক শিশুকে বারবার চুমু খাচ্ছেন তার মা। আনন্দে কেঁদে ফেলছেন বারবার। ওই নারী আলিয়া বলেই দাবি।

কিন্তু, সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এ ছবি এবং ভিডিয়ো ভুয়া। কারণ আলিয়া-রণবীরের পক্ষে তাদের সন্তানের কোনো ছবি এখনো প্রকাশ্যে আনা হয়নি। তারা কেবল সন্তান জন্মের পর একটি মাত্র পোস্ট করে সুখবর জানিয়েছেন।

শুধু ছবি নয়, আলিয়া মেয়ের কী নাম রেখেছেন, তা নিয়েও নানা খবর ছড়িয়েছে সোশাল মিডিয়ায়। অতীতে অভিনেত্রীর নানা ইঙ্গিতের কথা মনে করে মেয়ের নাম আন্দাজ করে নেন অনেকে। সোশাল মিডিয়ায় তা-ই সদ্যোজাতর আসল নাম হিসাবে প্রচার করা হয়েছে।

কেউ কেউ বলছেন, আলিয়া-রণবীরের মেয়ের নাম রাখা হয়েছে ‘আলমা’। প্রায় সাড়ে চার বছর আগে ‘গল্লি বয়’ ছবির প্রচারের সময় একটি অনুষ্ঠানে এক খুদে প্রতিযোগীকে তার নামের বানান বলতে বললে, সে আলমা সম্বোধন করে আলিয়াকে। সেই সময় মজার ছলেই আলিয়া বলেছিলেন, ‘আমার মেয়ে হলে আমি এই নামটা রাখব।’ সেই থেকে অনেকে ধরে নিয়েছেন এটাই তাদের মেয়ের নাম।

এর পর ‘গাঙ্গুবাঈ’ ছবির প্রচারের সময় এক সাক্ষাৎকারে আলিয়া জানিয়েছিলেন, তার মেয়ে হলে তিনি নাম রাখবেন ‘আইরা’। এই নাম তার পছন্দ। অভিনেত্রীর কথা অনুযায়ী, এই নামটি তার আর রণবীরের নামের প্রথম অক্ষর নিয়ে তৈরি। রবিবারের পর থেকে খবর রটে যায়, আলিয়ার মেয়ের নাম রাখা হয়েছে আইরা।

কাপুর পরিবার সদ্যোজাতর নাম সম্পর্কে মুখে কুলুপ এঁটেছে। হাসপাতালে আলিয়াকে দেখে বেরোনোর পর রণবীরের মা নীতু কাপুরকে জিজ্ঞাসা করা হয়েছিল, মেয়ের কী নাম রাখা হয়েছে? প্রশ্ন শুনে নীতু সটান বলেন, ‘এখন না।’ মা এবং সন্তান দুজন সুস্থ, সুন্দর রয়েছে, জানান নীতু। তাকে আরো প্রশ্ন করা হয়েছিল, আলিয়া-রণবীরের মেয়ে কার মতো দেখতে হয়েছে? নীতু জানান, এখনই তা বলা যাচ্ছে না। কারণ তাদের পরিবারের নতুন অতিথি এখনো খুবই ছোট।

আলিয়া-রণবীরের মেয়েকে নিয়ে দুই পরিবারে রীতিমতো উৎসবের আমেজ। তবে এখনো মেয়ের নাম বা ছবি কোনোটাই তারা প্রকাশ্যে আনেননি। আপাতত সেই অপেক্ষায় দিন গুনছে বলিউড। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪