বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির সমাবেশ: রাতেই ভরে গেছে বঙ্গবন্ধু উদ্যান

news-image

বরিশাল প্রতিনিধি : সমাবেশের একদিন আগেই বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশের ভেন্যু বঙ্গবন্ধু উদ্যানে জড়ো হয়েছেন হাজারো নেতাকর্মী।

এরই মধ্যে মাঠের একটি অংশ নেতাকর্মীদের সমাগমে মুখরিত হয়ে উঠেছে। কেন্দ্রীয় নেতাকর্মীদের পাশাপাশি বরিশালের বিভিন্ন জেলা উপজেলা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে ভিড় করছেন।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে বঙ্গবন্ধু উদ্যানে দিয়ে দেখা গেছে, মাঠে মঞ্চ তৈরি হচ্ছে। দুই পাশে নেতাকর্মীরা বসে স্লোগান দিচ্ছে। সমাবেশস্থলের আশপাশের চায়ের দোকান গুলোতে উপচেপড়া ভিড়। জেলা-উপজেলার নেতাকর্মীরা নিজেদের কর্মীদের দিয়ে ব্যানার টানানোর কাজ করছে। রাত জেগে কাজ করবেন তারা।

এদিকে শুক্রবার (৪ নভেম্বর) থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকা নিয়ে রাতেই বরিশালের দিকে ছুটছে বিএনপির নেতাকর্মীরা। পরিবহন ধর্মঘটের কারণে শুক্রবার থেকে সব যানবাহন বন্ধ থাকার শঙ্কায় সমাবেশের দুই দিন আগে বিভাগের বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীরা চলে এসেছেন বরিশালে। ঢাকা থেকেও অনেকে এসেছেন।

তারা বলছেন, ধর্মঘটের সঙ্গে যুক্ত হয়েছে আওয়ামী লীগের বাধা ও পুলিশি হয়রানি। এ কারণে আগেভাগে তারা বরিশালে এসে অবস্থান নিয়েছেন।

অন্যদিকে, মহাসড়‌কে থ্রি হুইলার চলাচল ব‌ন্ধের দাবিতে ৪ ও ৫ ন‌ভেম্বর ব‌রিশা‌ল থে‌কে সব রু‌টে বাস চলাচল বন্ধ থাকায় আগেভা‌গেই গন্ত‌ব্যে যাওয়া শুরু ক‌রে‌ছেন সাধারণ মানুষ। যে কার‌ণে ব‌রিশা‌লের কেন্দ্রীয় বাস টা‌মিনাল নথুল্লাবা‌দে যাত্রী‌দের উপ‌চে পড়া ভিড় লক্ষ‌্য করা গে‌ছে। ‌বিএন‌পি বল‌ছে, বিভাগীয় সমা‌বে‌শ ঠেকা‌তে বন্ধ করা হ‌চ্ছে বাস চলাচল।

বৃহস্প‌তিবার সন্ধ‌্যার পর বাস টা‌র্মিনা‌লে গিয়ে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা যায়। টি‌কেট না পে‌য়ে অনেককে অপেক্ষা কর‌তেও দেখা গে‌ছে।

ঢাকাগামী যাত্রী মানিক হাওলাদার ব‌লেন, শুক্রবার ঢাকা যাওয়ার কথা ছি‌ল। ত‌বে, বাস চলাচল বন্ধ হ‌য়ে যাওয়ায় এক‌দিন আগেই রওনা হ‌য়ে‌ছেন।

আর এক যাত্রী ক‌রিম জানান, দুই দিন সব বন্ধ থাকায় আগেই যে‌তে হ‌বে। কেন না আমার কাজ শ‌নিবার। টি‌কেট পাইনি এখ‌নও, তাই কাউন্টা‌রের সাম‌নেই ব‌সে আছি।

ঈগল পরিবহনের কাউন্টার ম্যানেজার লিটন চন্দ্র জানান, আজকে যাত্রীদের চাপ বেড়েছে। কারণ আগামী দু’দিন পরিবহন বন্ধ থাকবে, তাই যাত্রীরা আজ তাদের গন্তব্যে পৌঁছানোর জন্য ছুটছেন।

এম এম পরিবহনের কাউন্টার ম্যানেজার মো: হুমায়ন বলেন, তুলনামূলক আজকে যাত্রীদের চাপ বেশি।

ব‌রিশাল জেলা বাস মা‌লিক গ্রু‌পের সভাপ‌তি গোলাম মাস‌রেক বাবলু ব‌লেন, টা‌র্মিনা‌লে যাত্রী‌দের অনেক চাপ। সবাই দূরপাল্লার রু‌টের যাত্রী।

কেন্দ্রীয় বিএন‌পির যুগ্ম মহাস‌চিব হাবিবুন্নবী খান সো‌হেল জানান, বিএন‌পির ব‌রিশাল বিভাগীয় সমাবেশ‌কে ঠেকা‌তে দুই দিন প‌রিবহন ধর্মঘট ডাকা হ‌য়েছে। আমা‌দের নেতাকর্মী ও সাধারণ মানুষ যা‌তে সমা‌বেশস্থ‌লে না আস‌তে পা‌রে তাই সরকা‌রের এত তোরজোড়। জনগ‌ণের এমন ভোগা‌ন্তি আমরা মে‌নে নে‌ব না। ‌জনগণই এর জবাব দে‌বে।

মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদ বলেন, জনস্রোত শুরু হয়েছে। শুক্রবার মাঠের পুরোটাই ভরে যাবে। এই স্রোত ঠেকানো যাবে না।

 

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু