রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৫৭-তে পা বলিউড কিং খান শাহরুখের

news-image

আজ ৫৭ বছরে পা দিচ্ছেন শাহরুখ খান। আসছে ’পাঠান’-এর টিজার। শহরে ’ডিডিএলজে’-র শোয়ে হাউজফুল বোর্ড!

শাহরুখ খান পা দিচ্ছেন ৫৭-তে। আজ তাঁর জন্মদিনের সেলিব্রেশনে শহরে ’দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবির শো। মুম্বাই শহরের দুটি মাল্টিপ্লেক্সে ৫টা শো-র জন্য অগ্রিম টিকিট কাটার ব্যবস্থা করেছিল কর্তৃপক্ষ। সোমবার দুপুরের আগেই টিকিট কাটার জন্য হুড়োহুড়ি পড়ে।

৩০ বছর আগে মানে ১৯৯২-এ শাহরুখ খান হিন্দি ছবিতে তার অভিষেক করেছিলেন। সেই ’দিওয়ানা’ ছবিটিও আজ রাতে দেখা যাবে একটি বিশেষ চ্যানেলে। আর ১৯৯৫ সালে মুক্তি পেয়েছিল ’দিলওয়ানে দুলহানিয়া লে জায়েঙ্গে’। টেলিভিশনে অসংখ্যবার দেখানো হয়েছে এই ছবি। তবু জন্মদিনে কিং খানের এই ছবিটি দেখার জন্য শাহরুখ-অনুরাগীদের উৎসাহে সামান্য ভাটা পড়েনি।

আসলে বড়পর্দায় শাহরুখকে ঠিক যেভাবে দেখতে চান দর্শক, তার সুযোগ পাচ্ছেন না ক’ বছর ধরে। আজ দুধের স্বাদ ঘোলে মেটানোর মতো করে শাহরুখের ছবি দেখতে ছুটছেন অনেকে। ২০১৮-তে শাহরুখের ’জিরো’ দর্শকদের চূড়ান্ত হতাশ করেছিল। তারপর থেকে চার বছর আর কোনো ছবির নায়ক হয়ে সিনেমা হলে ঝড় তোলেননি শাহরুখ। বন্ধুদের ছবিতে অতিথি শিল্পী হিসেবে এসেছেন অবশ্য। ’ব্রহ্মাস্ত্র’-তে শাহরুখ যতটুকু আছেন, তা নিয়েও উত্তেজনার পারদ চড়েছে। কিন্তু তাতে কিং খানের গায়ে গত পাঁচ বছরে ফ্লপের যে তকমা, তা ঘোচেনি! এখন প্রশ্ন হলো, ৫৭-তে পা দেওয়ার বছরটিই কি তার জন্য ঘুরে দাঁড়ানোর বছর?

২০২৩-এর শুরুতে আসছে কিং খানের ’পাঠান’। সে ছবিতে শাহরুখের সঙ্গে রয়েছেন দীপিকা পাড়ুকোন। সে সময় বলিউডের আর কোনো বড় তারকার ছবি মুক্তি পাচ্ছে না। তাই ’পাঠান’ ছবিটি খারাপ না হলে, শাহরুখ খান বক্স অফিসে ঝড় তুলবেন, আঁচ করা যায়। দক্ষিণী পরিচালকের ছবি ’জওয়ান’-এ শাহরুখকে দেখা যাবে এ বছরই। তারই সঙ্গে ছবিতে কাজ করছেন বিজয় সেতুপতি। ২ জুন দর্শকের জন্য দরজা খুলবে ছবিটি। এক বছরে দুবার বড়পর্দায় দর্শন দেওয়ার পরও থামতে রাজি নন বলিউডের বাদশা। বড়দিনে রাজকুমার হিরানি পরিচা লিত ’ডাঙ্কি’ ছবিতে দেখা যাবে তাকে। এক বছরে শাহরুখের তিনটি ছবি মুক্তি পাচ্ছে, এমনটা সচরাচর হয় না।

অতএব এটাই তার ঘুরে দাঁড়ানোর বছর হতে পারে। আবার বক্স অফিসে পা পিছলে গেলে, এটি চরম ভোগান্তির বছর হবে। বলিউডে খান সাম্রাজ্যের পতন শুরু হয়ে গিয়েছে, এমন আলোচনা চলছে গত তিন বছর ধরে। শাহরুখ খানের মতো বক্স অফিসের আর এক রাজা আমির খানের নতুন ছবি মুখ থুবড়ে পড়েছে এ বছর। আবার সালমান খানও বড় হিট দিতে পারেননি সম্প্রতি। আগামী বছর শাহরুখ আর সালমান দুই খান মিলেই বক্স অফিসের পারদ যাতে চড়ে, সে চেষ্টায় মেতেছেন। এই মুহূর্তে শাহরুখ খান নামক ব্র্যান্ডটির প্রাণভোমরা যে ’পাঠান’-র সাফল্য, সংশয় নেই। শাহরুখের ৫৭-তে পা দেওয়ার মুহূর্তেই কিন্তু ’পাঠান’-এর টিজার আসছে। তা দেখে বিশ্বজুড়ে শাহরুখ-অনুরাগীদের প্রতিক্রিয়া কী হয়, এখন সেটাই দেখার অপেক্ষা।

 

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে