সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি নেতাদের এখন ফাঁসির দড়িতেও ঝুলিয়ে দেওয়া হচ্ছে : ফখরুল

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের এখন ফাঁসির দড়িতেও ঝুলিয়ে দেওয়া হচ্ছে। এটি জুলুমবাজ সরকারের মাস্টারপ্ল্যানের অংশ। এজন্যই দেশকে বিরোধী দল ও মতশূন্য করছে সরকার।

তিনি বলেন, সরকার দেশ শাসনে নজিরবিহীন ব্যর্থতা ঢাকতে এখন ঘাতকের ভূমিকায় অবতীর্ণ। বিচারকদের ঘাড়ে বন্দুক রেখে সুষ্ঠু বিচার ব্যবস্থাকে নির্বাসনে পাঠিয়েছে নিশিরাতের অবৈধ সরকার। এখন তারা বিএনপি নেতাকর্মীদের হত্যার কর্মসূচি হাতে নিয়েছে।

মঙ্গলবার (১ নভেম্বর) দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সই করা বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান নিষ্ঠুর ও গণবিরোধী সরকার ফ্যাসিবাদী কায়দায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নিষ্ঠুর দমন-নিপীড়ন জারি রেখেছে। নেতাকর্মীদের শুধু নাজেহাল নয়, সর্বোচ্চ সাজা দিয়ে নির্মূল করার সর্বনাশা উদ্যোগ নিয়েছে সরকার। তারা মরণখেলায় মেতে উঠেছে। এভাবে জনপদের পর জনপদ বধ্যভূমি তৈরি করছে এ আওয়ামী অবৈধ সরকার।

তিনি বলেন, একদলীয় দুঃশাসন চিরস্থায়ী করতে সাজানো মামলায় ফরমায়েশি রায়ের মাধ্যমে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও ১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদসহ সাতজনকে ফাঁসি ও তিনজনকে কারাদণ্ড দিয়েছে। গত ১৪ বছর ধরে এভাবে মিথ্যা মামলায় জড়িয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের শুধু নাজেহাল নয়, সর্বোচ্চ সাজা দিয়ে নির্মূল করার সর্বনাশা উদ্যোগ নিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের সব অপকর্ম ও অপশাসনের মূলোৎপাটনে জনগণ প্রস্তুতি সম্পন্ন করেছে। জনদাবি মেনে দমন-নিপীড়ন বন্ধ এবং পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে বর্তমান সরকারকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

বিএনপি মহাসচিব অবিলম্বে মিথ্যা মামলায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক সাতজনের মৃত্যুদণ্ড ও তিনজনের কারাদণ্ডাদেশ প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এ জাতীয় আরও খবর

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি