মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই মন্ত্রণালয়ে নতুন সচিব

news-image

নিজস্ব প্রতিবেদক : শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলির আদেশ বাতিল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তিনি শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবেই দায়িত্ব পালন করবেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হুমায়ুন কবীর খোন্দকারকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব করেছে সরকার। আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

২০২১ সালের ২৬ জানুয়ারি রাজশাহীর বিভাগীয় কমিশনার থেকে পদোন্নতি দিয়ে হুমায়ুন কবীর খোন্দকারকে সচিব করা হয়। তখন থেকে তিনি নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হিসেবে নিয়োগ পান। তিনি বিসিএস দশম ব্যাচের কর্মকর্তা।

এদিকে, স্থানীয় সরকার বিভাগের সচিবের দায়িত্ব পেয়েছেন মুহাম্মদ ইবরাহিম। বর্তমানে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বে আছেন। আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। আগামীকাল বুধবার থেকে তিনি নতুন এ দায়িত্ব পালন করবেন।

চলতি বছরের গত ৬ এপ্রিল মুহাম্মদ ইবরাহিম সচিব পদে পদোন্নতি পান। একই মাসের ১১ এপ্রিল তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পান। মুহম্মদ ইবরাহিম ১৯৯৩ সালের এপ্রিল মাসে বাংলাদেশ সিভিল সার্ভিসে (প্রশাসন ক্যাডার) যোগদান করেন। পিপিপিতে নিয়োগের আগে তিনি স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

 

এ জাতীয় আরও খবর

জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর