শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডাচদের হারিয়ে সেমির আশা বাঁচাল পাকিস্তান

news-image

স্পোর্টস ডেস্ক : ফেবারিট হয়ে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে পা রাখা পাকিস্তান শুরুর দুই ম্যাচেই হারের তিক্ত স্বাদ পায়। প্রথম ম্যাচে শেষ বলে ভারতের কাছে এবং দ্বিতীয় ম্যাচে শেষ বলে হারে জিম্বাবুয়ের বিপক্ষে। তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে পাকিস্তান। বাঁচিয়ে রেখেছে সেমিফাইনালে খেলার আশা।

টস জিতে ব্যাট করতে নামে ডাচরা। কিন্তু শাহিন আফ্রিদি-শাদাব খানদের সামনে সুবিধা করতে পারেনি। ২৬ রানে হারায় ৩ উইকেট। ব্যর্থ হয়ে ফিরে যান দুই ওপেনার মাইবার্গ (৬) ও ম্যাক্স ওডড (৮)। তিনে নামা ডি লিডে (৬) ও চারে নামা টম কুমার (১) সুবিধা করতে পারেননি।

পাঁচে নামা নেদারল্যান্ডসের ব্যাটার আকারম্যান ২৭ বলে করেন ২৭ রান। ছয়ে খেলা উইকেটরক্ষক ও অধিনায়ক এডওয়ার্ড ১৫ রান করতে পারেন। দলটির আর কোন ব্যাটার দশ রানের ঘরে ঢুকতে পারেননি।

জবাব দিতে নামা পাকিস্তান শুরুতে অধিনায়ক বাবর আজমকে (৪) হারায়। এরপর ছোট্ট জুটি গড়েন দলে ফেরা ফখর জামান ও ওপেনার মোহাম্মদ রিজওয়ান। ফখর ফিরে যান ১৬ বলে ২০ রান করে। রিজওয়ান সাজঘরে ফেরেন নিজের ফিফটির আগে। তিনি খেলেন ৩৯ বলে ৪৯ রানের ইনিংস। জয়ের ঠিক আগে আউট হন শান মাসুদও (১৬ বলে ১২)। ৩৯ বল থাকতে জয় তুলে নেন ইফতিখার ও শাদাব।

বল হাতে ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন লেগ স্পিনার শাদাব খান। পেসার ওয়াসিম জুনিয়র ৩ ওভারে ১৫ রান খরচায় নিয়েছেন দুই উইকেট। এছাড়া পেসার শাহিন আফ্রিদি, নাসিম শাহ ও হ্যারিস রউফ একটি করে উইকেট নিয়েছেন। নেদারল্যান্ডসের হয়ে গ্লোভ নেন দুই উইকেট।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন