শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতকে শেষ ওভারে হারাল দ.আফ্রিকা

news-image

স্পোর্টস ডেস্ক : টানা দুই জয়ে বিশ্বকাপ শুরু করা ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পরাজয়ের স্বাদ দিয়েছে সাউথ আফ্রিকা। সুপার টুয়েলভের গ্রুপ টুর ম্যাচে কোহলি-রোহিতদের ৫ উইকেটে হারিয়েছে প্রোটিয়ারা।

আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৩৩ রান করে ভারত। জবাবে ২ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় পায় সাউথ আফ্রিকা।

লক্ষ্য খুব একটা বড় না হলেও উইকেটে বাউন্স ও পেইস থাকায় ব্যাটারদের জন্য সহজ কন্ডিশন ছিল না। ভারতের ৩ সিমার মোহাম্মদ সামি, ভুবনেশ্বর কুমার ও আর্শদীপ সিং শুরুতে প্রোটিয়া ব্যাটারদের চেপে ধরেন।

১ রান করা কুইন্টন ডি কক ও শূন্য রানে রাইলি রুসোর সঙ্গে ১০ রান করা টেম্বা বাভুমাকে পাওয়ার প্লের মধ্যেই ফেরত পাঠায় ভারত। সেখান থেকে দলের হার ধরেন এইডেন মারক্রাম ও ডেভিড মিলার। এই দুইজনের কাউন্টার অ্যাটাকে ম্যাচে নিয়ন্ত্রণ ফিরে পায় সাউথ আফ্রিকা। দলীয় ১০০ রানে হার্ডিক পান্ডিয়ার বলে আউট হন ৫২ রান করা মারক্রাম। অন্যপ্রান্তে, মিলার ৪৬ বলে অপরাজিত ৫৬ রান করে দলকে জয় পাইয়ে মাঠ ছাড়েন।

এর আগে, পার্থের দ্রুতগতির উইকেটে ব্যাট করতে নেমে বিপদে পড়ে ভারত। সাউথ আফ্রিকার পেইস বোলারদের তোপে ৪৯ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে রোহিত শর্মার দল। ৫ উইকেটের মধ্যে লুঙ্গি এনগিডি নেন ৩টি। তার উইকেটগুলো ছিল ভিরাট কোহলি (১২), রোহিত (১৫) ও লোকেশ রাহুলের (৯)। দিপক হুডাকে শূন্য আউট করেন আনরিখ নরটিয়া। ভারতের সামনে তখন একশ রানের নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কা। সেখান থেকে দলকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেন সুরিয়াকুমার ইয়াদভ। ৪০ বলে ৩ ছক্কায় ৬৮ রান করেন এ হার্ডহিটার।

৯ উইকেটে ১৩৩ রান করে থামে ভারতের ইনিংস। প্রোটিয়াদের পক্ষে এনগিডি ২৯ রানে ৪টি আর ওয়েইন পারনেল ১৫ রানে ৩টি উইকেট নেন।

ভারতের হারে পাকিস্তান ও বাংলাদেশের জন্য সেমিফাইনাল খেলা কঠিন হয়ে গেল। পরের দুই ম্যাচে জয়ের পাশাপাশি ভারতের ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে দুই দলকে। পাকিস্তানের পরবর্তী দুই ম্যাচ বাংলাদেশ ও সাউথ আফ্রিকার বিপক্ষে। আর বাংলাদেশ খেলবে পাকিস্তান ও ভারতের বিপক্ষে।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন