বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়েতে বিশ্ব কুরআন প্রতিযোগিতায় তিন বাংলাদেশি হাফেজ

news-image

কুয়েত প্রতিনিধি : কুয়েতে ১১তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় চূড়ান্ত পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন তিন বাংলাদেশি হাফেজ। ১১৭টি দেশের সঙ্গে প্রতিযোগিতায় লড়বেন হাফেজ তাওহিদুল ইসলাম ও হাফেজ আবু রাহাত এবং ক্বারি আবু সালেহ মুসা।

গতকাল বুধবার আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার উদ্বোধন হয়। কুয়েতের স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় ফাইনাল রাউন্ড শুরু হবে। আগামী ১৯ অক্টোবর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়ের অধীনে কুয়েতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার জন্য বাংলাদেশ থেকে প্রতিযোগিতার মাধ্যমে মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার দুজন শিক্ষার্থী দুটি গ্রুপে বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়। গত মঙ্গলবার কুয়েত এসে পৌঁছান বাংলাদেশি তিন এই প্রতিযোগী।

প্রতিযোগী হাফেজ আবু রাহাত বলেন, ‘আমি দেশের হয়ে কুয়েতে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। সবাই দোয়া করবেন আমি যেন বাংলাদেশের লাল সবুজের সম্মান বয়ে আনতে পারি।

ক্বারি আবু সালেহ মুসা বলেন, ‘বাংলাদেশ হতে নির্বাচিত হয়ে কুয়েতে কেরাত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে এসেছি। আমার সঙ্গে আরও দুই ভাই অংশগ্রহণ করেছে কুরআন প্রতিযোগিতায়। দোয়া করবেন আমরা যেন দেশে সুনাম বয়ে আনতে পারি।’

মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার পরিচালক শায়েখ নেছার আহমাদ আন নাছিরী বলেন, ‘সৌদি আবর, কাতার, আবর আমিরাত, বাহারাইনে বিভিন্ন সময়ে বাংলাদেশি প্রতিযোগীরা বিজয়ী হয়েছে। কুয়েতে হতে পারেনি, ইনশাআল্লাহ আমরা আশাবাদী এবার আমাদের ছেলেরা বিজয়ী হবে। সবাই আমাদের তিন প্রতিযোগীর জন্য দোয়া করবেন। ওরা যেন বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি ও সুনাম উজ্জ্বল করতে পারে।’

 

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার