রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের লড়াইয়ের পরও বড় হার, বাংলাদেশের বিদায়

news-image

টানা দুই হারে ফাইনালে যেতে না পারার শঙ্কাটা প্রবলই ছিল। তবে কাগজে কলমে একটা সম্ভাবনা টিকে ছিল বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৮ রানের বিশাল হারে সেই সম্ভাবনাটাও শেষ হয়ে গেছে বাংলাদেশের। তাসমান সাগরপাড়ে ত্রিদেশীয় সিরিজ থেকে এক ম্যাচ বাকি থাকতেই বিদায় নিশ্চিত হয়ে গেছে সাকিব আল হাসানের দলের।

শুরুতে ব্যাট করে নিউজিল্যান্ড বাংলাদেশের সামনে ছুঁড়ে দিয়েছিল ২০৯ রানের বিশাল এক লক্ষ্য। বড় লক্ষ্য তাড়া করতে নামলে শুরুটা ভালো হতে হয়। তবে সফরকারীরা সে ভালো শুরুটা পায়নি। ওপেনার নাজমুল হোসেন শান্ত শুরু থেকেই ছিলেন নড়বড়ে। দু’বার ‘জীবন’ পেয়েও ঠিক কাজে লাগাতে পারেননি সুযোগটা। ১১ বলে ১২ রান করে ফিরেছেন তিনি।

বাজে শুরুর পর নাজমুল হোসেন শান্ত যখন ফিরছেন, বাংলাদেশের রান তখনো পড়ে আছে ২৪-এ, ওভার চলে গেছে ৩.৩টি। এরপর সৌম্য সরকারকে সঙ্গী হিসেবে পান ওপেনার লিটন। মিলনের সেই ওভারে একটা চার মারেন তিনি।

টিম সাউদির করা এরপরের ওভারে একটা ছক্কা হাঁকান তিনি। তাতে দারুণ কিছুর আভাসও দিচ্ছিলেন বৈকি! পাওয়ারপ্লের শেষ ওভারে তিনি বিদায় নেন মাইকেল ব্রেসওয়েলকে লং অনের ওপর দিয়ে সীমানাছাড়া করতে গিয়ে। ৪৭ রানে দ্বিতীয় উইকেট খোয়ায় বাংলাদেশ।

এরপর সাকিব আল হাসানকে সঙ্গী হিসেবে পান সৌম্য। শুরুটা ভালো ছিল না তার। ১০ বল পর্যন্ত ছিলেন নিজের ছায়া হয়েই। এরপরই তিনি হাত খুলতে শুরু করেন। মাইকেল ব্রেসওয়েলের করা ইনিংসের অষ্টম ওভারে হাঁকান দুটো চার, ইশ সোধির পরের ওভারে আরও একটা।

তবে অ্যাডাম মিলনের করা ইনিংসের ১০ম ওভারে ছন্দপতন ঘটে তার। তিনিও উইকেট ছুঁড়ে দিয়ে আসেন লিটনের মতোই হাফ-হার্টেড এক শটে, ক্যাচ দেন লং অনে। ১০ ওভার শেষে ৯০ রান তুলে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। পরের সাকিব একাই লড়েছেন।

এ জাতীয় আরও খবর