শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিনিয়র তারকাদের নিয়ে শাকিবিয়ানদের বাড়াবাড়ি

news-image

বিনোদন প্রতিবেদক : ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। দেশ-বিদেশে ছড়িয়ে আছে তার অসংখ্য ভক্ত-দর্শক। বাংলায় চলচ্চিত্রে এই তারকা উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসা সফল সিনেমা। তবে সম্প্রতি শাকিব-বুবলীর ইস্যুতে গোটা সিনেমা ইন্ডাস্ট্রিতে চলছে আলোচনা-সমালোচনা। এরই মধ্যে শাকিবের বিয়ে আর গোপন রাখার বিষয়টি নিয়ে কথা বলেছেন শোবিজ অঙ্গনের অনেকেই।

সম্প্রতি সময়ে শাকিব-বুবলীর ছাড়াও নানা ঘটনাকে কেন্দ্র করে আলোচনা-সমালোচনায় হয়েছে জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি, শরিফুল রাজ, অনন্ত জলিল, বর্ষা, নাজিফা তুষি, মাহিয়া মাহিকে নিয়েও। তবে অল্প ক’দিন পরই তা যেন ধামাচাপা পড়ে গেছে। আর এসব শিল্পীদের ভক্ত-দর্শক বা শুভাকাঙ্ক্ষীরা বিষয়গুলো ঘাটাঘাটি না করার কারণে, বন্ধ হয়েছে কাদা ছোড়াছুড়িও। তবে শাকিব ভক্তরা যেন হাঁটছে উল্টো পথে। শাকিবিয়ানরা এখন দেশের শোজিবের সিনিয়র শিল্পীদের নিয়েও বড্ড বেশি বাড়াবাড়ি করছেন।

শাকিব-বুবলীর বিয়ের ঘটনা প্রকাশ্যে আসার পর সিনেমার কিংবদন্তি তারকাদের নিয়ে কথা তুলছেন শাকিবিয়ানরা। টেনেছেন গুণী তারকাদের অসংখ্য বিয়ের প্রসঙ্গে। এ তালিকা থেকে বাদ যায়নি ‘মিষ্টি মেয়ে’খ্যাত প্রয়াত অভিনেত্রী সারাহ বেগম কবরী, চিত্রনায়ক আলমগীর, প্রয়াত নায়ক জসীম, উপমহাদেশের প্রখ্যাত গায়িকা রুনা লায়লা, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, সুবর্ণা মুস্তাফা, অপি করিম, বিজরী বরকতউল্লাহ, মমতাজসহ অসংখ্য সিনিয়র তারকা শিল্পীদের নাম। বাদ যায়নি এই সময়ের জনপ্রিয় তারকাদের নামও।

সম্প্রতি সময়ে একটি পোস্ট শাকিবিয়ানরা চালাচালি করছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। যে পোস্টের শুরু হয়েছে- বাংলাদেশে শাকিব খান ছাড়াও অনেক তারকা একাধিক বিয়ে করেছেন তবে শাকিব নিয়ে কেনো এত সমালোচনা? এরপর সেই লেখায় টানা হয় ২,৩,৪ বিয়ে করা শিল্পীদের নাম।

তারপর বিভিন্ন স্ট্যাটাসে সিনিয়র শিল্পীদের বিয়ের বিষয়টি উল্লেখ করে লেখা হয়েছে নানা কথা। একজন লিখেছেন, ‘আলমগীর, জসিম, ইলিয়াস কাঞ্চন, শাকিল খান, হুমায়ুন ফরিদী, রাজীব উনারাও ২টা করে বিয়ে করেছেন! আজকের এসব দেখে মনে হচ্ছে শাকিব খান বাদে দেশের সব পুরষরা অলি আউলিয়ার কাতারে চলে গেছে! এক বাপের ৩ নম্বর বউয়ের ছেলেটাও আজ শাকিব খানকে গালি দিচ্ছে। এক ডিভোর্সি মহিলার ছেলেটাও আজ শাকিব খানকে গালি দিচ্ছে! তারা একবারও ভাবল না তাদের অবস্থান কোথায়। শাকিব খান বিয়ে করেছে সেটা ওপেনে কিংবা গোপনে…। সেটার জন্য তাকে হুদাই গালাগালি করা হচ্ছে। এটা একজনের ব্যক্তিগত ব্যাপার। তার নিজের জীবনের সিদ্ধান্ত নিজের নেওয়ার অধিকার আছে। সে কি নিতে পারবে না, তিনি সুপারস্টার বলে?’

এমন অসংখ্য স্ট্যাটাস এখন ঘুরে বেড়াচ্ছে ফেসবুকে শাকিবিয়ানদের ফেসবুক গ্রুপ, পেজ বা ব্যক্তিগত প্রোফাইলে। বিষয়টি নিয়ে সিনেমা ইন্ডাস্ট্রির অনেকের সঙ্গে কথা বলে মিল পাওয়া গেছে- শাকিবের প্রথম, দ্বিতীয় বিয়ে নিয়ে তাদের কোনো আপত্তি নেই। তার সামর্থ্য অনুযায়ী যে একাধিক বিয়ে করতেই পারেন (যতগুলো স্ত্রীর ভরণপোষণ করতে পারে)। কিন্তু তার বিয়ের খবর প্রকাশ্যে আসার ধরণটা ভিন্ন রকম।

প্রতিবারই দেখা যায়, শাকিবের স্ত্রীরাই (অপু-বুবলী) বিয়ে-সন্তানের খবরটি প্রথম জানায়। আর এসব কর্মকাণ্ডে সিনিয়র শিল্পীদের নাম টেনে নিয়ে আসাটা দুঃখজনক। তাই বিষয়টি ভালো ভাবে নিচ্ছেন না শোবিজের অনেকেই।

এদিকে, শাকিব-বুবলীর বিয়ে ও সন্তানের সংবাদ প্রকাশ করার কারণে অনেক গণমাধম্য কর্মীদের ইতোমধ্যেই শাকিবিয়ানরা হুমকি-ধামকি দিয়েছেন। এমন কি সংবাদ প্রকাশ না করার কথাও জানিয়েছে তারা। শুধু তাই নয়, যারা সত্য প্রকাশে অটল ছিল তাদের নিয়ে নানা রকম অপপ্রচার ছড়িয়েছে ফেসবুকে।

শাকিবিয়ানদের এমন বাড়াবাড়ির কারণে শোবিজ ও সাংবাদকর্মীরা অনেকেই ক্ষোভ প্রকাশ করেছে। এসব বিষয়ে শাকিব খানের ভাষ্য জানতে তাকে ফোন করা হলে তার কোনো মন্তব্য পাওয়া যায়নি।

 

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩