শুক্রবার, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মসজিদের জুতার বাক্সে মিলল ৩ দিনের নবজাতক

news-image

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জ শহরের একটি মসজিদের জুতার বাক্স থেকে তিন দিনের এক নবজাতককে জীবিত উদ্ধার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। গতকাল সোমবার রাতে শহরের ওসমানী রোডের বায়তুন নূর জামে মসজিদের বারান্দার জুতার বাক্স থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার এশার নামাজের সময় মসজিদে এক মুসল্লি হঠাৎ করে নবজাতকের কান্নার শব্দ শুনতে পান। জুতার বক্সে নবজাতককে দেখতে পেয়ে নবীগঞ্জ থানা পুলিশকে অবহিত করা হয়। পরে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদের নির্দেশনায় এসআই আবু সাঈদ, বিজয়সহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটিকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ জানান, নবজাতককে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়েছে। পরে পুলিশ পৌর এলাকার আনমুনু গ্রামের এক নারীর কাছে শিশুটিকে হেফাজতে রেখেছেন।

এদিকে, শিশুটি সুস্থ আছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার। তিনি বলেন, শিশুটিকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে শিশু কল্যাণ কমিটির দায়িত্বে রাখা হয়েছে। অনেকে তাকে নিতে চাচ্ছে। মিটিং করে সিদ্ধান্ত নেওয়া হবে কাকে দেওয়া যায়।

এ ছাড়া শিশুটির আসল পরিচয় জানতে পুলিশ তদন্ত করছে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার।