রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাবুল আক্তারের কক্ষে তল্লাশি চালানো হয়নি: পুলিশ

news-image

ফেনী প্রতিনিধি : ফেনী কারাগারে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের কক্ষে তল্লাশি চালানো হয়নি বলে দাবি করেছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিনসহ ঊর্ধ্বতনরা।

গত শনিবার (১০সেপ্টেম্বর) ওসি কারাগারে যাওয়ার বিষয়টি স্বীকার করলেও বাবুল আক্তারের কক্ষে যাননি বলে জানান।

ওসি জানান, ডাকাতি মামলার তদন্তের কাজে আসামির সঙ্গে কথা বলতে তিনি কারাগারে জেল সুপারের কক্ষে গিয়েছেন।

তিনি বলেন, কোনো কয়েদির রুমে ঢোকার তো প্রশ্নই আসে না। বাবুল আক্তারের আইনজীবীর অভিযোগটি ভিত্তিহীন। আর বাবুল আক্তার যে ফেনী কারাগারে আছেন সেটা আমি আগে জানতামই না। এখন আপনাদের মাধ্যমে জানলাম।

ফেনী জেল সুপার মো. আনোয়ারুল করীম দেশ রূপান্তরকে বলেন, ফেনী কারাগারে ঢুকে কারাভ্যন্তরে বাবুল আক্তারের কক্ষে গিয়ে তল্লাশি চালানোর অভিযোগ সত্য নয়। কারাগারে কারা পুলিশ ছাড়া অন্যদের প্রবেশের কোনো নিয়ম নেই। পুলিশ নিয়মিত কারাগার থেকে আসামি নিয়ে যায় এবং দিয়ে যায়।

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান বলেন, ফেনী মডেল থানার ওসির কারাগারে যাওয়ার বিষয়টি আমার জানা নেই। ফেনী কারাগারে বাবুল আক্তারের নিরাপত্তা চেয়ে আদালতে পিটিশনের বিষয়টি শুনেছি। এ বিষয়ে আদালত যে আদেশ দেবেন তাই হবে।

সোমবার (১২ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালতে কারাগারে বাবুল আক্তারের নিরাপত্তা চেয়ে আদালতে পিটিশন দাখিল করেন তার আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ।

চট্টগ্রামের আলোচিত মিতু হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের ফেনী জেলা কারাগারের কক্ষে তল্লাশি চালিয়েছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন, এমন অভিযোগ তুলে ওই ঘটনার তদন্ত চেয়ে আদালতে আবেদন করেন গোলাম মওলা মুরাদ।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালতে এ আবেদন করা হয়। এ ব্যাপারে শুনানির জন্য ১৯ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে। একই দিন পিবিআই প্রধান বনজ কুমারসহ ছয় জনের বিরুদ্ধে বাবুল আক্তারের করা মামলার আবেদনের শুনানিও অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাবুল আক্তারের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মওলা মুরাদ বলেন, বাবুল আক্তার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারসহ ছয় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ করার পর ১০ সেপ্টেম্বর দুপুর ১২টায় ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজাম উদ্দিন কারাগারে প্রবেশ করে তার কক্ষে দীর্ঘ সময় ধরে তল্লাশি চালান। ওই সময় তাকে মানসিকভাবে হয়রানি করা হয়। এই ঘটনার তদন্ত ও বাবুল আক্তারের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ফেনীর জেল সুপারকে নির্দেশ দেওয়ার আবেদন করা হয়েছে।

তিনি বলেন, সেদিন ওসি নিজাম উদ্দিনের কারাগারে ঢোকার দৃশ্য সিসিটিভি ক্যামেরার ফুটেজ যাচাই করলেই নিশ্চিত হওয়া যাবে। জেল কোড অনুসারে থানায় কর্মরত কোনো পুলিশ কর্মকর্তা কোনভাবেই জেলা ম্যাজিস্ট্রেট এবং আদালতের লিখিত অনুমতি ছাড়া কারাগারে ঢুকতে পারেন না। জেল কোড অনুসারে এটি শাস্তিযোগ্য অপরাধ। বাবুল আক্তারকে মানসিক চাপে রাখতেই এ ধরনের কাজ বারবার করা হচ্ছে। কারাগারের অভ্যন্তরে একজন পুলিশ কর্মকর্তা প্রবেশ করে কীভাবে একজন হাজতির কক্ষে তল্লাশি করেন?

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রামের পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে গুলি ও ছুরিকাঘাত করে হত্যা করা হয় মাহমুদা খানম মিতুকে। ওই ঘটনার পরদিন বাবুল আক্তার বাদী হয়ে একটা মামলা দায়ের করেন। এই মামলার তদন্ত শেষে পিবিআই ২০২১ সালের ১২ মে এ মামলার চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়। একইদিন মিতুর বাবা মোশাররফ হোসেন আরেকটি মামলা করেন। মামলায় বাবুলসহ আট জনকে আসামি করা হয়।

এ মামলায় গত বছরের ১২ মে বাবুলকে গ্রেপ্তার দেখানো হয়।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩