রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে হত্যার রাজনীতি শুরু করেছে বিএনপি: মতিয়া চৌধুরী

news-image

নিজস্ব প্রতিবেদক : সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী বলেন, ‘আগস্ট আমাদের জন্য বেদনার। এই মাসে আমরা জাতির পিতাকে হারিয়েছি। আইভী রহমানের মতো নেত্রীকে হারিয়েছি।

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, ‘দেশে হত্যার রাজনীতি শুরু করেছে বিএনপি। অনেকটা মৃত্যুকে হাতে নিয়েই আমরা রাজনীতি করছি। শেখ হাসিনাকে যে হত্যাচেষ্টা করা হবে, এটা আমরা জানতাম। আমরা জানতাম, ওনাকে এতো সহজে সামনে এগিয়ে যেতে দেওয়া হবে না। ২০০৪ সালের ২১ আগস্ট হামলাকারীরা গ্রেনেড দিয়ে শেখ হাসিনাকে শেষ করতে চেয়েছিল। সেদিন আহতরা যাতে চিকিৎসা সুযোগ না পায়, সে নির্দেশনাও সরকার দিয়েছিল।

আইভী রহমানের স্মৃতিচারণ করে তিনি বলেন, এ দেশের নারীমুক্তি, মানব মুক্তির জন্য আইভী রহমানের যে সংগ্রাম, সেটি বৃথা যাবে না।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, আইভী রহমানের মৃত্যুটা অত্যন্ত দুঃখজনক ও কষ্টের। প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান রাজনীতি করতে গিয়ে সর্বদা তার সহযোগিতা পেয়েছেন। আইভী রহমান নেই, কিন্তু তার স্মৃতি সবার হৃদয়ে আছে।

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য লায়ন মশিউর আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য কানিজ ফাতিমা আহমেদ, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। সভায় আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩