বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাড্ডায় তেলাপোকা মারার ওষুধ খেয়ে শিশুর মৃত্যু

news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বাড্ডা থানার আফতাবনগর এলাকায় খেলার ছলে তেলাপোকা মারার ওষুধ খেয়ে আয়েশা আক্তার (৩) নামে এক শিশু মারা গেছে।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে আফতাবনগর এফ ব্লকের একটি ৬তলা বাড়ির ৩য় তলায় এই ঘটনা ঘটে। কয়েকটি হাসপাতাল ঘুরে সন্ধ্যায় শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতলে শিশুটির মা আকলিমা আক্তার আঁখি জানান, বাসায় তেলাপোকার উপদ্রবের কারণে এক সপ্তাহ আগে তিনি কীটনাশক কিনে আনার পর বাসার ওয়ারড্রপের ওপর একটি ঝুড়ির মাঝে রেখে দিয়েছিলেন। দুপুরে যখন তিনি রান্না ঘরে কাজ করছিলেন তখন রুমে খাটের ওপর বসে খেলছিল আয়েশা। কিছুক্ষণ পর তার কান্নার শব্দ শুনে তিনি রান্না ঘর থেকে দৌড়ে গিয়ে দেখেন, ওয়ারড্রপের ওপরে বসা আয়েশার মুখে, হাতে কীটনাশক মাখা। বুঝতে পারেন খাট থেকে ওয়ারড্রপের ওপর উঠে সে খাবার মনে করে কীটনাশক খেয়ে ফেলেছে। সঙ্গে সঙ্গে তাকে ফরাজি হাসপাতালে নিয়ে যান।

সেখানে পাকস্থলী ওয়াশ করানো হয়। এরপর চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয় হাসপাতাল থেকে। চিকিৎসকরা জানান, শিশুটি ভালো আছে। তখন তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। তবে বাসায় নিয়ে যাওয়ার পর সে আরও অসুস্থ হয়ে পড়ে। দ্রুত তাকে মগবাজারের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেয়া হয়। এখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, আয়েশার জন্মের ১৫ দিন আগে তার বাবা শাহিন আলম মারা যান।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, শিশুটির স্বজনরা দাবি করছে তেলাপোকা নিধনের কীটনাশক খেয়ে তার মৃত্যু হয়েছে। তবে বিস্তারিত তদন্তের জন্য বাড্ডা থানা পুলিশকে ঘটনাটি জানানো হয়েছে। শিশুটির মরদেহ মর্গে রাখা হয়েছে।

 

এ জাতীয় আরও খবর