বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-মাওয়া মহাসড়কে বিএনপির মশাল মিছিল

news-image

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-মাওয়া মহাসড়কে মশাল মিছিল করেছে বিএনপি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও জ্বলানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে এ মশাল মিছিল বের করা হয়।

কেরানিগঞ্জ থানা বিএনপির উদ্যোগে মশাল মিছিলে উপস্থিত ছিলেন, বিএনপির সিনিযর যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আসফাক, থানা বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরীসহ অসংখ্য নেতাকর্মী।

সরকার আদালতকে নিয়ন্ত্রণ করে ২১ আগস্টের মামলায় বিএনপি নেতাদের বিরুদ্ধে রায় দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, নিয়ন্ত্রিত আদালতের বিরুদ্ধে কথা বললে ফরমায়েশি রায়ের বিরুদ্ধে কথা বললে ফৌজদারি অপরাধ হয় না।

রিজভী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যে সাজা দেয়া হয়েছে তা সরকারের হুকুমে দেয়া হয়েছে। সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় তারেক রহমানেক সাজা দেয়া হয়েছে। সুতরাং তাদের ফরমায়েশি রায় বা নিয়ন্ত্রণের বিরুদ্ধে কথা বলা মানে ফৌজদারি অপরাধ নয়।

রিজভী বলেন, যে দেশের প্রধান বিচারপতিকে দেশ থেকে জোর করে নির্বাসনে পাঠানো হয়, সত্য রায় দিয়ে বিচারককে যেখানে দেশ ছাড়তে হয় সে দেশের বিচার ব্যবস্থা কতটা স্বাধীন তা সবাই জানে।

 

এ জাতীয় আরও খবর