বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিজয়ের মাসে মুক্তি পাবে ‘সুবর্ণভূমি’

news-image

বিনোদন প্রতিবেদক : দীর্ঘদিন ধরেই শোবিজে আলো ছড়াচ্ছেন আব্দুন নূর সজল। মডেল হিসেবে যাত্রা করে হয়ে উঠেছেন জনপ্রিয় অভিনেতাদের একজন। কাজ করেছেন নাটক ও সিনেমায়। সম্প্রতি সেই তালিকায় যুক্ত হলো নতুন আরও একটি সিনেমা। মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত এ সিনেমার নাম ‘সুবর্ণভূমি’। এটি পরিচালনা করেছেন জাহিদ হোসেন।

এ সিনেমায় সজলের সঙ্গে নায়িকা হিসাবে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস স্নিগ্ধা। সিনেমাটি বিজয়ের মাসে অর্থাৎ আগামী ডিসেম্বরে মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা জাহিদ হোসেন। তিনি বলেন, ‘সিনেমার সব কাজ শেষের দিকে। শিগগিরই সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেওয়া হবে। আগামী ডিসেম্বর মাসেই সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা আমাদের।’

সিনেমাটিতে অভিনয় করা প্রসঙ্গে সজল বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্প আমাকে ভীষণ রকম টানে। নয় মাস যুদ্ধ কত রক্তের বিনিময়ে কত শহীদের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। তাই কোন কাজের মাধ্যমে যদি আমাদের মহান মুক্তিযুদ্ধকে আমাদের মুক্তিযোদ্ধাদেরকে সম্মান শ্রদ্ধা সালাম ভালোবাসা জানানো যায় সেই সুযোগে আমি কখনোই হাতছাড়া করতে চাই না। জাহিদ হোসেন ভাই ভীষণ গুণী একজন নির্মাতা। ভীষণ রকমের যত্ন নিয়ে তিনি চলচ্চিত্রটি তৈরি করেছেন।’

জাহিদ হোসেনের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় কুদরত-ই খুদা’র প্রযোজনায় মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের সিনেমা ‘সুবর্ণভূমি’। সজল ছাড়াও আরও অভিনয় করছেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, ওমর সানী, শাওন আশরাফ, স্নিগ্ধা’সহ আরও অনেকে।

সজল এছাড়াও মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত আবু সায়ীদের ‘সংযোগ’, নাদের চৌধুরীর ‘জিন’, অনন্য মামুনের ‘জাহানারা’ ও উজ্জ্বল-নবী’র ‘পাপ ড্যাডি’ সিনেমা।