রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সাভারে একদিকে উচ্ছেদ, অন্যদিকে চলছে গ্যাস সংযোগ

news-image

উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা) : সপ্তাহে দুই থেকে তিন দিন তিতাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও স্থায়ী সমাধান মিলছে না। একদিকে উচ্ছেদ করলেও অন্য দিকে আবারও অবৈধ সংযোগ দিচ্ছে অসাধু ঠিকাদাররা। নিয়মিত তদারকি, মামলা আর জরিমানায়ও ঠেকানো যাচ্ছে না তাদের। যদিও তিতাস বলছেন আরও কঠোর হচ্ছেন তারা।

সরেজমিনে জানা যায়, কয়েকদিন আগে আশুলিয়ার কাঠগড়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস। সে সময় পাঁচশ আবাসিক সংযোগ ও দুই কিলোমিটার সংযোগ কেটে দেওয়া হয়। এ অভিযানে ২-১ জনকে জরিমানা করলেও অধিকাংশ অবৈধ গ্রাহকদের বিরুদ্ধে নেওয়া হয়নি কোন পদক্ষেপ।

অবৈধ সংযোগকারী আমজাদ হোসেন বলেন, গ্যাস না থাকলে কলোনিগুলোতে শ্রমিকরা থাকতে চান না। তাই বাধ্য হয়েই অবৈধ সংযোগ নিতে হচ্ছে। একবার সংযোগ দিলে ৬-৭ মাস নিশ্চিতে কাটানো যায়।

তিনি বলেন, জরিমানা ২০ হাজার টাকা দিয়েছি একবার। পরে আর জরিমানা হয়নি। অনেকের নামে মামলাও হয়েছে তারা জামিন নিয়ে আসেন। তেমন ঝামেলা নেই। তবে গ্যাস না থাকলে শ্রমিক কলোনিগুলোর রুম ফাঁকা থাকে। তাই ঝামেলা সহ্য করেই অবৈধ সংযোগ নিচ্ছি।

শুধু আশুলিয়া কাঠগড়ার এ এলাকায় নয়, পুকুর পাড়, শ্রীপুর, জামগড়া, নরসিংহপুর, নিশ্চিতপুর, জিরাবো এলাকায় একই অবস্থা। দিনের আলোয় তিতাস অবৈধ বিচ্ছিন্ন করলেও রাতের আধারে অসাধু ঠিকাদাররা পুনরায় সংযোগ স্থাপন করে দেন। বিনিময়ে হাতিয়ে নেন মোটা অঙ্কের অর্থ।

তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন ডিস্ট্রিবিউশন কোম্পানির ম্যানেজার আবু সাদাৎ মোহাম্মদ সায়েম মোল্লার বলেন, প্রতিটি সপ্তাহে অভিযান চালানো হচ্ছে। কোথাও স্থায়ী সমাধান পেলেও অনেক জায়গায় উল্টো। সচেতনতা ছাড়া এ সংকট সমাধান সম্ভব নয়। অবৈধ সংযোগ নেওয়া গ্রাহকদের বিরুদ্ধে জরিমানা করছি। মামলা দিচ্ছি তবুও সফলতা আসছে না।

তিনি আরও বলেন, জরিমানার পরও থামানো যাচ্ছে না সংযোগ। তাই আরও কঠোর হবেন তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন ডিস্ট্রিবিউশন কোম্পানি। যা নিয়ে এরমধ্যে আলোচনা চলছে।

 

এ জাতীয় আরও খবর

গোপন ছবি দিয়ে সাবেক স্ত্রীকে ‘ব্ল্যাকমেইল করছেন’ হিরো আলম

স্বামীকে খুশি করতে ‘রক্ষিতা’ আনলেন স্ত্রী!

ডিমের হালি ৭০ টাকা!

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশনের রূপরেখা প্রস্তুত : আইনমন্ত্রী

সিসিএর গবেষণা : নারীরা বেশি পর্নোগ্রাফির শিকার, পুরুষেরা হ্যাকিংয়ের

পুলিশের গাড়িতে তেল বরাদ্দ কমেছে

ক্ষমতায় গেলে কুইক রেন্টাল ও বিদ্যুৎ খাতে আইন বাতিল করবে বিএনপি

হলিউড অভিনেত্রী অ্যান হেচে আর নেই

কাজের কথা বলে ভাড়া বাসায় নিয়ে ধর্ষণ, খুবি শিক্ষার্থী কারাগারে

‘পররাষ্ট্রমন্ত্রী দেশবাসীর কাছে কৌতুক অভিনেতায় পরিণত হয়েছেন’

স্বামীকে খুশি করতে ‘রক্ষিতা’ আনলেন স্ত্রী!

রুশদির ওপর হামলাকারী কে এই হাদি মাতার?