মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৬ মাসের কমিটি, ৪৪ মাস পর অনুমোদন

news-image

বরিশাল ব্যুরো : ২০১১ সালে সামসুল আলম চুন্নুকে সভাপতি এবং লোকমান হোসেন ডাকুয়াকে সাধারণ সম্পাদক করে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন দেয় বরিশাল জেলা আওয়ামী লীগ।

দলের গঠনতন্ত্র অনুযায়ী ২০১৩ সালে ওই কমিটির মেয়াদোত্তীর্ণ হয়ে যায়। কিন্তু সঠিক সময়ে উপজেলা আওয়ামী লীগ সম্মেলনের আয়োজন করতে না পারায় আরও পাঁচ বছর কাটিয়ে দেয় পুরোনো কমিটি।

আওয়ামী লীগ সূত্রে জানা যায়, দলের তৃনমূলের নেতাকর্মীদের দাবির মুখে অবশেষে ২০১৯ সালের ২৫ নভেম্বর অনুষ্ঠিত হয় বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। স্থানীয় জেএসইউ মডেল হাইস্কুল মাঠে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি ও বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা। সম্মেলনে শুধুমাত্র সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে দুইজনের নাম ঘোষণা করা হয়।

অবশেষে তিন বছরের জন্য অনুষ্ঠিত সম্মেলনের দীর্ঘ ৪৪ মাস (তিন বছর ৮ মাস) পর সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদককে বহাল রেখে ৩৫ সদস্যের বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি অনুমোদন দেয় জেলা আওয়ামী লীগ। এছাড়াও ১৫ সদস্যের উপদেষ্টা পরিষদ অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে বাকেরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সামসুল আলম চুন্নুকে সভাপতি এবং পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়াকে সাধারণ সম্পাদক করা হয়।

শনিবার জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত এই কমিটি গণমাধ্যমে পাঠানো হয়।

কমিটিতে মিজানুর রহমান মিজানকে সিনিয়র সহসভাপতি করে সর্বমোট ৯ জনকে সহসভাপতি, সৈয়দ মোজাম্মেল হোসাইনকে সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক এবং অধ্যাপক স্বপন কুমার দাস, মো. আবু হানিফ শিকদার ও ইঞ্জিনিয়ার শংকর কুন্ডকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- ২০১৯ সালের ২৫ নভেম্বর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন শেষে সব কাউন্সিলরদের সর্বসম্মতিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যথাক্রমে সামসুল আলম চুন্নু এবং লোকমান হোসেন ডাকুয়ার নাম ঘোষণা করা হয়। পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সম্মেলনের প্রধান অতিথি আবুল হাসানাত আবদুল্লাহকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু করোনা পরিস্থিতি এবং শারীরিক অসুস্থতার কারণে যথা সময়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বলেন, ইউনিয়ন কমিটি গঠন শেষে উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলর অনুষ্ঠিত হয়েছে। কিন্তু বিশ্বব্যাপী করোনা মহামারির কারণে সবকিছু স্থবির হয়ে পড়ে। এছাড়াও আমাদের অভিভাবক আবুল হাসানাত আবদুল্লাহর সহধর্মিনীর মৃত্যু এবং তার শারীরিক অসুস্থতার কারণে আমরা অনেক কিছু সঠিক সময়ে করতে পারিনি।

 

এ জাতীয় আরও খবর

ময়মনসিংহে গর্তে মিলল দুই শিশুসহ তিনজনের মরদেহ

দ্বিতীয় ধাপে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি

আজিজের ওপর নিষেধাজ্ঞা ভিসানীতির অধীনে নয় : পররাষ্ট্রমন্ত্রী

মাঝ আকাশেই সিঙ্গাপুরগামী বিমানে প্রবল ঝাঁকুনি, নিহত ১

উপজেলা নির্বাচনেও জনগণের সায় নেই : মির্জা ফখরুল

রাইসির জানাজায় লাখো মানুষের ঢল

দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

১৮২ কোটি ৪০ লাখ টাকার সয়াবিন তেল কিনবে সরকার

বুধবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন রাষ্ট্রপতি

রাইসির স্মরণে নিরাপত্তা পরিষদে এক মিনিট নীরবতা, ক্ষুব্ধ ইসরায়েল

ওপেনিংয়ে লিটন নাকি সৌম্য, যুক্তরাষ্ট্রের একাদশে কারা

নাশকতার মামলায় জামায়াত নেতা আজহারের কারাদণ্ড