রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধুনটে বিএনপির সমাবেশের প্রস্তুতিকালে হামলা

news-image

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : বগুড়ার ধুনট উপজেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের প্রস্তুতির সময় হামলার অভিযোগ উঠেছে। আজ সোমবার সকাল ৮টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এলাকায় এ ঘটনা ঘটে।

বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি হেদায়েতুল ইসলাম গামা ও ছাত্রলীগ নেতা রোকনুজ্জামান বিপুলের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেন বিএনপির নেতারা। এতে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের পাঁচ নেতা আহত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ধুনট উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। সোমবার সকাল ৮টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এলাকায় বিএনপির নেতাকর্মীরা একত্রিত হতে থাকেন।

এসময় স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের বেশকিছু নেতাকর্মী বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালায়। তাদের মারপিটে বিএনপি নেতা রফিকুল ইসলাম, বাবলু মিয়া, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মিনহাজ উদ্দিন মিঠু ও ছাত্রদল নেতা সাজেদুল ইসলাম আহত হন। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পরে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সকাল ৯টার দিকে উপজেলার হুকুম আলী বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম। সভাপতিত্ব করেন ধুনট উপজেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতা ও জেলা বিএনপির সদস্য একেএম তৌহিদুল আলম মামুন।

এ বিষয়ে বিএনপি নেতা তৌহিদুল আলম মামুন বলেন, ‘শান্তিপূর্ণ পরিবেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশের প্রস্তুতি নিচ্ছিলাম। এসময় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হামলা চালিয়ে আমাদের দলের ৫ জন নেতাকে পিটিয়ে আহত করেছে।’

বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি হেদায়েতুল ইসলাম গামা অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশের নামে শহরে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। তাদেরকে শহর এলাকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

ধুনট থানার উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান জানান, বিএনপি নেতা কর্মীদের উপর হামলা চালানোর বিষয়টি তার জানা নেই। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩