শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ধানমন্ডি আইডিয়াল কলেজের অধ্যক্ষ বরখাস্ত

news-image

নিজস্ব প্রতিবেদক : অবশেষে রাজধানীর ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদ ও তিন শিক্ষককে সাময়িক বহিষ্কার করেছে ব্যবস্থাপনা কমিটি। দুর্নীতি ও বিভিন্ন অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগে প্রতিষ্ঠানটির সাধারণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের পদত্যাগ দাবি করেছিলেন।

আজ শনিবার রাত ৮টার পর অধ্যক্ষ ও তিন শিক্ষককে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্তের কথা জানানো হয়। দীর্ঘ ৪ ঘণ্টার বৈঠক শেষে এই সিদ্ধান্ত নিয়েছে কলেজের ব্যবস্থাপনা কমিটি।

বহিষ্কার হওয়া তিন শিক্ষক হলেন- মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ চৌধুরী, বাংলা বিভাগের শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলী ও গণিত বিভাগের শিক্ষক মো. মনিরুজ্জামান।

গত শুক্রবার প্রেসক্লাবে অধ্যক্ষ ও তিন শিক্ষকের পদত্যাগ দাবিতে সংবাদ সম্মেলন করেন প্রতিষ্ঠানটির সাধারণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। আজ সকালে তারা একাডেমিক কার্যক্রম বর্জন করে বিক্ষোভ মিছিল করেন। এতে যোগ দেন শিক্ষার্থীরাও। এরই ধারাবাহিকতায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত এলো।

তবে বহিষ্কারের সিদ্ধান্তের পরও উত্তেজনা চলছে প্রতিষ্ঠানটিতে। শিক্ষকরা জানান, ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হচ্ছে বর্তমান ভাইস প্রিন্সিপাল মুজিবর রহমানকে। আর এতেও তারা সম্মত নন। তাদের দাবি, সৎ ব্যক্তিকে প্রতিষ্ঠানের প্রধান করতে হবে। অন্যথায় তারা ক্যাম্পাসে অবস্থান নেবেন।

অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদ ২০১৭ সালের মার্চ মাসে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান। যোগদানের পর থেকেই তার বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কার্যক্রম, অনিয়ম ও আর্থিক দুর্নীতির অভিযোগ উঠে।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা