রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের কাছে ধরনা দেওয়া লজ্জাজনক: ফখরুল

news-image

জ্যেষ্ঠ প্রতিবেদক : র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের কাছে ধরনা দেওয়া দেশের জন্য লজ্জাজনক মন্তব্য করে সরকারের কঠোর সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার বর্বরভাবে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। ভয়াবহ দানব সরকারকে প্রতিরোধ করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সরকারকে সরানো সবার আগে প্রয়োজন। এ জন্য জনমত গড়ে তুলতে পেশাজীবীদের প্রতি আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানীর লেডিস ক্লাবে এক ইফতার মাহফিলে তিনি এ আহ্বান জানান। পেশাজীবীদের সম্মানে এই ইফতার মাহফিলের আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, রাষ্ট্র দখলের মতো একই কায়দায় জোর করে আইনজীবী সমিতির ফলাফল ছিনিয়ে নেওয়া হয়েছে। পেশাজীবীদের প্রতিবাদ করা দরকার। আইনজীবীদের উচিত ছিল প্রতিবাদ করা।

তিনি বলেন, নিউমার্কেটে দুজন নিরীহ মানুষকে প্রাণ দিতে হয়েছে, এটা ছাত্রলীগের কাজ। কিন্তু বিএনপি নেতাদের নামে মামলা দিয়েছে তারা। অথচ যারা জড়িত, মিডিয়ায় তাদের ছবি চিহ্নিত হয়েছে। আজ পাঁচজনকে গ্রেফতার করেছে। কিন্তু এর আগে তারা বিএনপি নেতা মকবুলের নামে মামলা দিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, পররাষ্ট্রমন্ত্রী প্রকাশ্যে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ভারতের কাছে ধরনা দিচ্ছেন। কিন্তু যখন রোহিঙ্গা ইস্যুতে তাদের কথা বলা প্রয়োজন ছিল তখন কথা বলেননি।

তিনি বলেন, এই সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। নিরপেক্ষ কমিশনের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন। এ দেশের পেশাজীবীদের প্রতি গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, জাতির কঠিন সময়ে, ক্রান্তিলগ্নে রাজনীতি এদেশ থেকে প্রায় বিতাড়িত। গণতন্ত্রের লেশমাত্র নেই। এমনকি গ্রামগঞ্জে ইফতার মাহফিলে বাধা দেওয়া হচ্ছে। মানুষের মৌলিক অধিকার নেই। কথা বলার অধিকার নেই। ভোটের অধিকার নেই। তারপর রমজানের শিক্ষা নিয়ে আমরা সংযম ধারণ করেছি।

ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আরও উপস্থিথ ছিলেন- স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

 

এ জাতীয় আরও খবর

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি