রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘গাজা ক্রসিং’ বন্ধ করে দেবে ইসরায়েল

news-image

অনলাইন ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকে বের হওয়ার একমাত্র পথ ‘গাজা ক্রসিং’ বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে ইসরায়েল। গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে তিনটি রকেট ছোড়ার অভিযোগে এনে এ ঘোষণা দিয়েছে দেশটি। শনিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আল-জাজিরা জানিয়েছে, পবিত্র রমজান মাসজুড়ে আল-আকসা মসজিদকে কেন্দ্র করে ফিলিস্তিনি মুসলমান ও ইসরায়েলি বাহিনীর মধ্যে উত্তেজনা অব্যাহত থাকার জেরে অবরুদ্ধ গাজা থেকে শুক্রবার রাতে ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে তিনটি রকেট ছোড়া হয়েছে বলে অভিযোগ আনে ইসরায়েল। এ অভিযোগের জেরেই গাজা উপত্যকা থেকে মূল ভূখণ্ডে আগত ফিলিস্তিনি শ্রমিকদের জন্য একমাত্র ক্রসিংটি বন্ধ করে দেবে ইসরায়েল।

শনিবার ইসরায়েলি সেনাবাহিনী জানায়, গাজা উপত্যকা থেকে সশস্ত্র গোষ্ঠী হামাস শুক্রবার গভীর রাতে ইসরায়েলে রকেট নিক্ষেপ করেছে। এসব রকেটের একটি ইসরায়েলের অভ্যন্তরে একটি খোলা মাঠে, অন্যটি ফিলিস্তিনি ভূখণ্ডের ভেতরেই পড়েছিল। তবে ইসরায়েলি সেনাবাহিনী তৃতীয়টি রকেটটির বিষয়ে বিস্তারিত জানাতে পারেনি।

এদিকে, ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে চলতি সপ্তাহের শুরুতে গাজা থেকে ইসরায়েলের দিকে চারটি রকেট ছোড়া হয়েছিল; কিন্তু ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সেগুলো ধ্বংস করে দিয়েছে। এ ছাড়া ইসরায়েল গত সপ্তাহে গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় অন্তত দুইবার বিমান হামলা চালিয়েছে। তবে ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, তাদের যুদ্ধবিমান কেবল সামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে।

 

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩