সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে রসিকতা করছেন প্রধানমন্ত্রী : রিজভী

news-image

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘শেখ হাসিনার সরকার ক্ষমতা হারানোর ভয়ে বিএনপিকে কথা বলতে দিচ্ছে না। বর্তমানে দেশের মানুষ এক ভয়াবহ সময় পার করছেন। আর সরকার গায়ের জোরে মিডিয়াকে নিয়ন্ত্রণ করে তা জনগণের সামনে উপস্থাপনের সুযোগ বন্ধ করে রেখেছেন।’

শুক্রবার বিকেলে কাপাসিয়া উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

তিনি বলেন, তারা আন্তর্জাতিক বাণিজ্যের নামে লক্ষ লক্ষ টাকা বিদেশে পাচার করে নিয়ে যাচ্ছেন এবং আমেরিকা, কানাডা, মালয়েশিয়াসহ নানা দেশে তারা সেকেন্ড হোম বানাচ্ছেন। আর সরকার অহংকার ও আড়ম্বর দেখাবার জন্য বিপুল পরিমাণ টাকা ঋণ করে মেঘা প্রজেক্ট বাস্তবায়ন করে দেশকে আজ শ্রীলংকার মতো ভয়াবহ দুর্দশার দিকে ঠেলে দিচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্য প্রয়োজনীয় সকল জিনিস পত্রের দাম দফায় দফায় বাড়িয়ে সাধারণ মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলেছেন। অথচ সাধারণ মানুষের দুঃখ দারিদ্র্য নিয়ে প্রধানমন্ত্রী ঠাট্টা, রসিকতা ও পরিহাস করছেন। মধ্যবিত্ত থেকে শুরু করে নিম্ন আয়ের মানুষ কতটা দুর্বিষহ জীবন যাপন করছেন তা যদি দেশের প্রধানমন্ত্রী বুঝতে পারতেন তবে জাতীয় সংসদে তিনি কুমড়া দিয়ে বেগুনি খাওয়ার বেফায়েস পরামর্শ দিয়ে সাধারণ মানুষের সাথে রসিকতা করতে পারতেন না।

বিএনপির আহবায়ক শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী বক্তব্য দেন গাজীপুর জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

উপজেলা বিএনপির সদস্য সচিব খন্দকার আজিজুর রহমান পেরার সঞ্চালনায় অন্যদের মাঝে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বেনজির আহমেদ টিটু, সহ শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু, জেলা বিএনপির সদস্য সচিব কাজী সাইয়্যেদুল আলম বাবুল প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপজেলার নব গঠিত ১১ টি ইউনিয়ন ও ৯৯টি ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল ভোটারের সর্বসম্মত সিদ্ধান্তক্রমে আগামী দুই বছরের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজকে উপজেলা বিএনপির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১০১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি গঠনের দায়িত্ব প্রদান করা হয়।

এ জাতীয় আরও খবর

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে

হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ

প্রশমিত হবে তাপপ্রবাহ, ঝরবে বৃষ্টি

দুই দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

সারা দেশে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, তবে যেকোনো সময় জ্বলে উঠতে পারে

৬৪ শতাংশ মানুষের বাজেট নিয়ে কোনো প্রত্যাশা নেই: সিপিডি

আমদানি বন্ধে দাম বেড়েছিল হু হু করে, চালুর খবরে কমেছে সামান্য