বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শুরুতেই গুরবাজকে ফেরালেন মুস্তাফিজ

news-image

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান। আজ বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত এক উইকেট হারিয়ে পাঁচ ওভার তিন বল শেষে ১৭ রান সংগ্রহ করেছে সফরকারীরা। আফগানদের হয়ে বর্তমানে ক্রিজে রয়েছেন ইব্রাহিম জার্দান ও রহমত শাহ। বাংলাদেশের হয়ে নিজের দ্বিতীয় ওভারেই সফলতা এনেছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে মারকুটেভাবে ওপর দিয়ে ব্যাট চালান আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। তবে ব্যাটে-বলে ঠিক মতো সংযোগ না হওয়ায় তামিম ইকবালের হাতে ধরা পড়েন তিনি। সাজঘরের ফেরার আগে ১৪ বল খেলে একটি চারসহ ৭ রান সংগ্রহ করেন এই আফগান।

এই ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে ইয়াসির আলী চৌধুরী রাব্বির। এই সিরিজ দিয়ে দীর্ঘ ৭ মাস পর ওয়ানডে ফরম্যাটে মাঠে নামছে বাংলাদেশ। আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ বলে দুই দলের এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। ওয়ানডে সুপার লিগে ভালো অবস্থায় আছে দুই দলই। ১২ ম্যাচে ৮ জয়ে ৮০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বাংলাদেশ।

অন্যদিকে, ৬ ম্যাচের সবকটিতে জিতে ৬০ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে রয়েছে আফগানরা। দুই দলের সামনে সুযোগ সিরিজটি জিতে আরো এগিয়ে যাওয়ার।

একনজরে দুই দলের আজকের একাদশ

বাংলাদেশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান : রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, ইয়ামিন আহমাদজাই ও ফজল হক ফারুকি।

 

এ জাতীয় আরও খবর

ময়মনসিংহে গর্তে মিলল দুই শিশুসহ তিনজনের মরদেহ

দ্বিতীয় ধাপে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে : সিইসি

আজিজের ওপর নিষেধাজ্ঞা ভিসানীতির অধীনে নয় : পররাষ্ট্রমন্ত্রী

মাঝ আকাশেই সিঙ্গাপুরগামী বিমানে প্রবল ঝাঁকুনি, নিহত ১

উপজেলা নির্বাচনেও জনগণের সায় নেই : মির্জা ফখরুল

রাইসির জানাজায় লাখো মানুষের ঢল

দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

১৮২ কোটি ৪০ লাখ টাকার সয়াবিন তেল কিনবে সরকার

বুধবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন রাষ্ট্রপতি

রাইসির স্মরণে নিরাপত্তা পরিষদে এক মিনিট নীরবতা, ক্ষুব্ধ ইসরায়েল

ওপেনিংয়ে লিটন নাকি সৌম্য, যুক্তরাষ্ট্রের একাদশে কারা

নাশকতার মামলায় জামায়াত নেতা আজহারের কারাদণ্ড