শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধামরাইয়ে ৯ ইটভাটাকে ৫৮ লাখ টাকা জরিমানা

news-image

সাভার প্রতিনিধি : ঢাকার ধামরাইয়ে ৯টি ইটভাটায় অভিযান চালিয়ে ৫৮ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসব অবৈধ ইটভাটায় নেই পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র।

বৃহস্পতিবার সারাদিন উপজেলার জলসিন, কান্দাপাড়া, কালামপুর, ধাইরা ও ডাউটিয়া এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এ সময় জরিমানাসহ ইটভাটা ভেঙে ও পানি দিয়ে ভাটার চুলা নিভিয়ে দেয়া হয়। হালিমা ব্রিকস’র মালিক পলাতক থাকায় ইটভাটাটি সম্পূর্ণ ভেঙে দেয়া হয়।

এর মধ্যে মা ব্রিকসকে ৬ লাখ, পিওর ব্রিকসকে ২০ লাখ, মা স্টার ব্রিকসকে ৬ লাখ, জয় বাংলা ব্রিকসকে ৬ লাখ, এসবিএন ব্রিকসকে (১) দুই লাখ, এসবিএন ব্রিকসকে (২) ছয় লাখ, বিবিসি ব্রিকসকে ৬ লাখ ও সান ব্রিকসকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষণকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ধামরাইয়ে অভিযান চালানো হয়। ৮টি ভাটা কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে তাদের জরিমানা করা হয়। একটি ইটভাটার মালিক পলাতক থাকায় ভাটাটি সম্পূর্ণ ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। তাদের অভিযান অব্যহত থাকবে।

এ সময়ে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক মোসাব্বের হোসেন রাজীব, অনিতা ঘোষ, পরিদর্শক ফাতেমাতুজ জহুরা, ক্যাশিয়ার উজ্জল বরুয়াসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

 

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩