শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

news-image

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাট প্রান্তে পণ্যবাহী ও কাভার্ডভ্যানের দীর্ঘ সারি তৈরি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে ছেড়ে আসা ঢাকাসহ অন্যান্য জেলার পণ্যবাহী ও কাভার্ডভ্যানের চালক এবং তাদের সহযোগীরা।

মঙ্গলবার দিবাগত রাতে দুটি রো রো ফেরি বিকল হয়ে যাওয়ায় এমন অবস্থা হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ।

সরেজমিন দৌলতদিয়া ঘাট এলাকায় দেখা যায়, দৌলতদিয়া ঘাটে জিরো পয়েন্ট (৩নং ঘাট) হতে ঢাকা-খুলনা মহাসড়ক প্রায় ৪ কিলোমিটার পর্যন্ত কাভার্ডভ্যান ও পণ্যবোঝাই ট্রাকের দীর্ঘ সারি।

তবে রাতে যান্ত্রিক ত্রুটির জন্য বিকল হয়ে পড়া রো রো ফেরি আজ সকাল থেকে চালু হলেও যে দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে তা কমতে অনেকটা সময় লেগে যাবে বলে ধারণা।

অন্যদিকে দৌলতদিয়া ঘাটে যাত্রীবাহী বাসের তেমন সারি দেখা যায়নি, বেলা বাড়লে যাত্রীবাহী বাসের সারি সৃষ্টি হতে পারে।

পার্সেলবাহী কাভার্ডভ্যান চালক রাজ্জাক দেশ রূপান্তরকে বলেন, এমনি সময় কুয়াশার জন্য ফেরি বন্ধ থাকায় আমাদের ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় আর শুধু দুটি বড় ফেরি বন্ধ থাকায় ঘাটে আজ এই অবস্থা। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নতুন ফেরি না আনা হলে আমাদের মতো চালকদের ভোগান্তিতে পড়তে হবেই।

অপচনশীল পণ্যবাহী ট্রাকের চালক নাসির দেশ রূপান্তরকে জানান, দৌলতদিয়া ঘাট, পাটুরিয়া ঘাট মানেই ভোগান্তি। ঘাটের ভোগান্তি নিরসনের কর্তৃপক্ষ আশার বাণী শোনায় কিন্তু কাজ হয় না। এই যে আমরা ট্রাক নিয়ে ঘাট পারের জন্য অপেক্ষা করি এতে সবার ক্ষতি, কাঁচামাল থেকে শুরু করে সব ধরনের পণ্যের ওপর এর প্রভাব পড়ে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি ফেরির সংখ্যা বৃদ্ধি করা হোক।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ঘাট ব্যবস্থাপক খোরশেদ আলম দেশ রূপান্তরকে জানান, গত রাতে হঠাৎ করে দুটি রো রো ফেরির যান্ত্রিক ত্রুটির দেখা দিলে তা পাটুরিয়ার অবস্থিত ভাসমান কারখানায় মেরামত জন্য পাঠানো হয়।

এতে করে যানবাহন পারাপারে অনেকটা ধীর গতির জন্য দৌলতদিয়া প্রান্তে এ ট্রাকের সারি সৃষ্টি হয়েছে। যান্ত্রিক ত্রুটি মেরামত করে সকাল থেকেই ফেরি দুটি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৭টি ফেরি চালু রয়েছে।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩