শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর সিটি মেয়রের কক্ষে গুলির বিকট আওয়াজ, খতিয়ে দেখছে পুলিশ

news-image
রংপুর ব্যুরো : রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়রের কক্ষে মটর মালিক সমিতির সভাপতির পিস্তল থেকে গুলির বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। মঙ্গলবার  বেলা সোয়া বারোটার দিকে এ ঘটনাটি ঘটে। ওই সময় সেখানে একটি বেসরকারি সংস্থা আয়োজিত শিক্ষার্থীদের নিয়ে প্রতিকী মেয়রের দায়িত্ব পালন অনুষ্ঠান চলছিল।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, বেলা বারোটার দিকে তার কক্ষে শিক্ষার্থীদের নিয়ে প্রতিকী মেয়রের দায়িত্ব পালন সম্পর্কিত একটি অনুষ্ঠান চলছিল। এ সময় সেখানে রংপুর জেলা মটর মালিক সমিতির নবনির্বাচিত সভাপতি একেএম মোজাম্মেল হক সৌজন্য সাক্ষাত করতে আসেন। ওই সময় কক্ষে অন্তত ১৫-২০ জন উপস্থিত ছিলেন।
মেয়র মোস্তফা বলেন, কুশল বিনিময়ের একপর্যায়ে মোজাম্মেল হক তার পকেট থেকে মোবাইল ফোন বের করেছিলেন। এসময় অসাবধানতাবশত তার পকেটে রাখা ব্যক্তিগত পিস্তল হাত থেকে মেঝেতে পড়ে যায়। এতে গুলির বিস্ফোরণে বিকট শব্দ হয়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তিনি আরও বলেন, শব্দ হলেও রুমে গুলির কোনো চিহ্ন বা খোলস খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় তিনি থানায় কোনো অভিযোগ করেননি বলেও জানান। এ বিষয়ে রংপুর জেলা মটর মালিক সমিতির সভাপতি একেএম মোজাম্মেল হক বলেন, পকেট থেকে মোবাইল বের করতে গিয়ে পিস্তল মাটিতে পড়ে যায়। অসাবধানতাবশত সেখানে একটা গুলি আটকে থাকায় তা বের হয়ে বিকট শব্দ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এটি অনিচ্ছাকৃত ভাবে ঘটে যাওয়া একটি ঘটনা।
এ ঘটনায় রংপুর মহানগর কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মোজাম্মেল হক। পুরো ঘটনাটি গুরুত্বপূর্ণ সহকারে খতিয়ে দেখা হচ্ছে জানিয়েছেন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত, ওসি) রাজীব বসুনিয়া। তিনি জানান, এটি মিসফায়ার বলে ধারণা করা হচ্ছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি।
এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বলেন, ঘটনাটি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরিও হয়েছে।‌