বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কমিশনের মাধ্যমে মীরজাফরদের পরিচিত করবো: আইনমন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের নেপথ্যে থাকা জড়িতদের মুখোশ উন্মোচনে জাতীয় কমিশন গঠন করার কথা জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘আমরা বাংলাদেশের জনগণকে সত্য উপহার দিতে চাই। আমরা এই সব নাফরমান, মীরজাফরদের পরিচিত করে দিতে চাই, যাতে বাংলাদেশ চলার পথে এরা আর কোনো অসুবিধা সৃষ্টি করতে না পারে।

বৃহস্পতিবার সাউথইস্ট বিশ্ববিদ্যালয় আয়োজিত শোক দিবসের এক এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছি। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে যারা আছেন, তাদেরকে আমরা কিন্তু এখনও চিহ্নিত করে দেই নাই। তথ্য-উপাত্ত ও প্রমাণ আছে। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে যারা জড়িত ছিলেন, একটা কমিশনের মাধ্যমে আমরা তাদের মুখোশ উন্মোচন করব।

তিনি বলেন, আমরা প্রতিহিংসার জন্য এটা করব না, আমরা এই দেশের ভালোর জন্য, ভিত শক্ত করার জন্য এটা করব। নতুন প্রজন্মকে একটা পরিষ্কার ইতিহাস উপহার দেওয়ার জন্য আমাদের এই প্রচেষ্টা।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এএফএম মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. রেজাউল করিম, বিশ্ববিদ্যালয়ের বোর্ডের উপদেষ্টা অধ্যাপক এএনএম মেশকাত উদদীন প্রমুখ বক্তব্য দেন।

 

এ জাতীয় আরও খবর