রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিশোরদের ফাইজারের টিকা দেবে সৌদি আরব

news-image

অনলাইন ডেস্ক : মহামারি মোকাবিলায় ১২ থেকে ১৮ বছর বয়সীদের টিকা দেওয়ার কথা জানিয়েছে সৌদি আরব। অল্পবয়সীদের ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হবে। রোববার (২৭ জুন) টুইটারে এ কথা জানিয়েছে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

টুইটার বার্তায় সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি আরবের খাদ্য ও ওষুধ কর্তৃপক্ষের (এসএফডিএ) প্রয়োজনীয় অনুমোদন পাওয়ার পরই ১২ থেকে ১৮ বছর বয়সীদের শরীরে ফাইজারের টিকা প্রয়োগ শুরু করা হবে।

রোববার করোনা টিকা নেওয়ার বয়সসীমা কমিয়ে ১২ বছর করেছে সৌদি আরব সরকার। ফলে দেশটিতে টিকাদান কর্মসূচি আরও জোরদার হবে বলে আশা করা হচ্ছে। এর আগে গত বছরের ডিসেম্বরে ১৮ ও তার বেশি বয়সী সবার শরীরে প্রয়োগের জন্য ফাইজার-বায়োএনটেকের টিকার অনুমোদন দেয় সৌদি আরব।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে ৫৮৭টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে এখন পর্যন্ত এক কোটি ৭২ লাখেরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। যা মোট প্রাপ্তবয়স্ক জনসংখ্যার প্রায় ৭০ শতাংশ।

দেশটির সংবাদমাধ্যম সৌদি গেজেট জানিয়েছে, টিকা নেওয়ার বয়স শিথিল করায় ভ্যাকসিন গ্রহণে ইচ্ছুক যে কেউ সেহাতি এবং তাওয়াক্কালনা অ্যাপ্লিকেশনের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্ট নিতে পারবেন।