শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইসলামাবাদীর ৩ দিনের রিমান্ড

news-image

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার ঘটনায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে ফের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়ারির ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালত এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কেশব চক্রবর্তী বলেন, হাটহাজারীতে নাশকতার মামলায় হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদীকে তিন দিনের রিমান্ডে আনা হয়েছে। এর আগে হাটহাজারীর অন্য নাশকতার মামলায় তিন দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়।

গত ১১ এপ্রিল মধ্যরাতে চট্টগ্রামের হাটহাজারীতে র‍্যাবের সঙ্গে যৌথ অভিযানে আজিজুল হককে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এরপর ১২ এপ্রিল ২০১৩ সালে পল্টন থানায় করা মামলায় সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালত। ওই মামলায় ১৮ এপ্রিল আরও ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালত।

২০১৩ সালের ৫ মে হেফাজতের তাণ্ডবে পল্টন থানায় দায়ের করা পুলিশের মামলার ১৫৭ নম্বর আসামি আজিজুল হক ইসলামাবাদী। ওই ঘটনায় মদদদাতাদের সম্পর্কে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তার ১০ দিনের রিমান্ড চায় পুলিশ।

প্রসঙ্গত, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ হেফাজতের বিক্ষোভ-হরতাল থেকে চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন স্থানে সহিংসতা ছড়ায়। হাটহাজারীতে থানা আক্রমণ, ভূমি অফিসে ভাঙচুর, ডাক বাংলোতে হামলাসহ বিভিন্ন সহিংস ঘটনায় পুলিশ একাধিক নাশকতার মামলা করে।

সহিংসতার ঘটনায় বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করে হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এসব মামলায় এ পর্যন্ত ৭৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা