শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কাদের মির্জার অনুসারীদের হামলা : ছাত্রলীগের ২ নেতা আহত

news-image

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি : নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুপক্ষের বিবদমান দ্বন্দ্বের জের ধরে হামলায় ছাত্রলীগের দুই নেতাসহ তিনজনকে কুপিয়ে জখম করা হয়েছে।

বুধবার রাত ১১টার দিকে কোম্পানীগঞ্জ থানা ব্রিজসংলগ্ন নিউ মা ফার্মেসিতে এ ঘটনা ঘটে।

গুরুতর আহতরা হলেন— কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জায়দল হক কচি (৪২) ও সাবেক সাংগঠনিক সম্পাদক লিটন (৪৫)। এ সময় নিউ মা ফার্মেসির মালিক রতন চন্দ্র দাসও (৩২) আহত হন।

আহতরা সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সমর্থিত সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের অনুসারী হিসেবে পরিচিত।

বাজারের ব্যবসায়ীরা জানান, রাত ১০টার দিকে বসুরহাট রূপালী চত্বরের দিক থেকে ১৫-২০ জনের একদল সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে দোকান ভাঙচুর ও কুপিয়ে ওই তিনজনকে আহত করে। পরে হামলাকারীরা পৌর ভবনের দিকে চলে যায়।

সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল বলেন, বুধবার বিকালে আবদুল কাদের মির্জা চরহাজারী ইউনিয়নের একটি অনুষ্ঠানে বক্তব্য দেয়াকালে ‘দুই-একটারে সাইজ’ করতে উসকানিমূলক বক্তব্য দেন।

তিনি দাবি করেন, কাদের মির্জার ঘনিষ্ঠ সহযোগী কেচ্ছা রাসেল, খান সাহাব, শিপন, ফখরুল, ওয়াসিম, রাজুসহ অস্ত্রধারী সন্ত্রাসীরা এ ঘটনা ঘটায়।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। দোষীদের গ্রেফতারে পুলিশ অভিযানে নেমেছে।