শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে ২ বছরের চুক্তি প্রস্তাব পিএসজির

news-image

স্পোর্টস ডেস্ক : আসছে গ্রীষ্মে লিওনেল মেসিকে দলে ভেড়াতে চায় ফরাসি ক্লাব পিএসজি। বার্সেলোনার সঙ্গে আর্জেন্টাইন তারকার চুক্তি শেষ হচ্ছে ৩০ জুন। এরপর মেসিকে নিজেদের করতে বেশ মরিয়া প্যারিসের ক্লাবটি। এ জন্য অর্থ খরচ করতে কার্পণ্য করতেও নারাজ তারা। ব্রাজিলের টিএনটি স্পোর্টস তো বলছে, মেসিকে দুই বছরের চুক্তি প্রস্তাবও করেছে পিএসজি।

পিএসজি বিশ্বাস করে মেসিকে দলে ভেড়াতে পারলে তাদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন পূরণের সম্ভাবনা আরো জোরালো হবে। গত বছর যারা চ্যাম্পিয়ন্স লিগে ফাইনালে হেরেছিল। আর এ মৌসুমে এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে।

মেসির প্রতি পিএসজির এই আগ্রহ অবশ্য নতুন কিছু নয়। বার্সার সঙ্গে মেসির চুক্তি শেষ হতে মাত্র দুই মাস বাকি। এখনো অবশ্য কাতালান ক্লাবের সঙ্গে মেসি নতুন চুক্তি করবেন না তা পরিস্কার নয়।

বার্সেলোনা চলতি মৌসুমে লা লিগার শিরোপার রেসে রয়েছে বেশ ভালোভাবেই। কোপা দেল রে জয়ের সম্ভাবনাও রয়েছে। অনেকের এমন একটা বিশ্বাস রয়েছে যে, এই দুই আসরে বার্সা ট্রফি জিতলে মেসিকে হয়তো কাতালান ক্লাবে থেকে যেতে রাজি করানো সম্ভব হবে।

বার্সেলোনা সভাপতি ‍হুয়ান লাপোর্তা ছয়বারের ব্যালন ডি’অর জয়ীকে ধরে রাখতে মরিয়া। যিনি মেসির বাবা হোর্হে মেসির সঙ্গে এনিয়ে কাজও করছেন। উল্লেখ্য হোর্হে মেসি আর্জেন্টাইন সুপারস্টারের এজেন্টও।

ইউরোপিয়ান ফুটবলে চলতি মৌসুম শেষ হতে মাত্র এক মাস বাকি। তবে এই সময়ে অনেক আলোচনাই হবে। বার্সেলোনা অবশ্য আশাবাদি তারা তাদের অধিনায়ককে থেকে যেতে রাজি করাতে পারবে।