রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে কোয়ারেন্টাইন ভেঙে ৯ জনের পলায়ন

news-image

সিলেট প্রতিনিধি : যুক্তরাজ্য থেকে সিলেটে আসা একই পরিবারের ৯ জন হোটেল ব্রিটানিয়ার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে পালিয়ে গেছেন।

রোববার দুপুরে নিরাপত্তা বলয় ফাঁকি দিয়ে তারা গোলাপগঞ্জে বাড়িতে চলে যায় বলে জানায় হোটেল কর্তৃপক্ষ।

জানা গেছে, দুপুরে রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা এনএসআই এর এক সদস্য পরিদর্শনে গেলে ব্রিটানিয়া হোটেলে থাকা প্রবাসীদের মধ্যে ৯ জনের অনুপস্থিতি দেখতে পান। এরপর টনক নড়ে হোটেল কর্তৃপক্ষের।

এ ব্যাপারে ব্রিটানিয়া হোটেল ম্যানেজার কাওসার খান বলেন, ‘প্রতিদিন সকাল ও রাতে দুইবার গণনা করা হয়। সকালেও আমরা গণনা করার সময় এ ৯ জন হোটেলে ছিলেন। কিন্তু এনএসআই এর এক সদস্য দুপুরে হোটেলে আসলে ৯ জনকে হোটেলে না পেয়ে বিষয়টি আমাকে অবগত করেন। পরে এসব প্রবাসীদের সাথে যোগাযোগ করলে তারা জানিয়েছেন, নিকটাত্মীয় কেউ একজন গুরুতর অসুস্থ হওয়ায় তারা বেরিয়ে এসেছিলেন। আবার হোটেলে ফিরছেন।’

এদিকে এসব হোটেলে নিরাপত্তার দায়িত্বে রয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সদস্যরা। কিভাবে তারা বেরিয়ে গেলেন এমন প্রশ্নে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, ‘আমি শুনেছি ৯ জন উধাও হয়ে গেছেন। কিন্তু কিভাবে তারা গেলেন বা যারা গিয়েছেন তারা কারা তার কোন সঠিক তথ্য এখনো পাইনি। আমি আমার ঊর্ধ্বতন কর্মকর্তাদের ব্যাপারটি অবগত করেছি। সঠিক তথ্য নিয়ে তারপর বুঝতে পারব তারা কিভাবে গেলেন বা আমাদের পুলিশ সদস্যরা তখন কোথায় ছিলো বা কি করছিলো। এ ব্যাপারে অবশ্যই পদক্ষেপ নেয়া হবে।’

এদিকে পালিয়ে যাওয়া পরিবারের সদস্যরা হলেন, আব্দুল মালিক ৪৬, রুনা আক্তার (৪৪), তামিমা আক্তার (৯), তায়্যিবা আক্তার ১১, রুবাবা আক্তার ৪৩, রাহিমা বেগম ৪৩, রাদিয়া আক্তার ১১, সায়েমা বেগম ১৮, এম তাহমিদ চৌধুরী (৪)। তারা সবাই জকিগঞ্জ উপজেলার একই পরিবারের বাসিন্দা বলে জানা গেছে।

এর আগে গত ১৮ মার্চ বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে করে তারা সিলেটে এসেছিলেন। লন্ডন থেকে এসে কেয়ারেন্টিনে থাকতে শুরু করেন। প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা শেষে আগামী ২৬ মার্চ তাদের কোয়ারেন্টিন শেষ হওয়ার কথা।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩