রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের ‘বদলি’ মোসাদ্দেক কেন?

news-image

স্পোর্টস ডেস্ক : আসন্ন নিউজিল্যান্ড সফর সামনে রেখে ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পিতৃত্বকালীন ছুটিতে থাকায় সফরে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাদ পড়েছেন বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। দলে ফিরেছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

সবশেষ উইন্ডিজের বিপক্ষে ওয়ান সিরিজে জয়ী দল থেকে সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন মোসাদ্দেকের ফেরা। দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ‘বদলি’ হিসেবে মোসাদ্দেককে নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিসিবির একটি সূত্র।

মোসাদ্দেকের অন্তর্ভূক্তি নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমকে বলেছেন, তৃতীয় সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে পিতৃত্বকালীন ছুটি নিয়েছে সাকিব। নিউজিল্যান্ড সফরে সে যাচ্ছে না। তার জায়গায় আরেক অলরাউন্ডার মোসাদ্দেককেই সবচেয়ে উপযুক্ত মনে হয়েছে নির্বাচকদের। আসলে সাকিবের বিকল্প তো হয় না। ওর মতো বা ওর অভাব পূরণ করার মতো কেউ নেই আমাদের। আমাদের মনে হয়েছে সাকিবের ভূমিকা যতটা সম্ভব পালন করতে পারবে মোসাদ্দেক।
নান্নু আরও বলেন, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি খেলেছে মোসাদ্দেক। ব্যাটিং খুব ভালো না করলেও বোলিং ভালো করেছে সেখানে। এরপর আবুধাবি টি-টোয়েন্টিতে খেলেছে সে। আরেকটা ব্যাপার হলো ওর অভিজ্ঞতা। নিউজিল্যান্ডে নতুন কারও জন্য গিয়ে খেলা কঠিন। তার সেখানে খেলার অভিজ্ঞতা রয়েছে। সেজন্য তাকেই উপযুক্ত মনে করেছে নির্বাচকরা।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩