রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হার্ট অ্যাটাক করা মালিককে বাঁচাল পোষা কুকুর

news-image

অনলাইন ডেস্ক : মানুষের সঙ্গে কুকুরের সম্পর্ক ও বিশ্বস্ততার উদাহরণের শেষ নেই। কুকুরের কারণে অনেক বিপদ থেকে মানুষ রক্ষা পায়। যুক্তরাষ্ট্রে তেমনই এক ঘটনা ঘটল। মালিককে রীতিমতো মৃত্যুর হাত থেকে বাঁচিয়ে দিয়েছে পোষা কুকুর।

টাইমস নাউ নিউজ জানায়, ব্রায়ান নামে নিউ জার্সির এক বাসিন্দা সম্প্রতি হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন। সেসময় ত্রাতা হয়ে দেখা দেয় তারই পোষা কুকুর।

হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর ব্রায়ান যাতে জ্ঞান হারিয়ে না ফেলেন, সে জন্য তার হাত-মুখ চাটতে থাকে স্যাডি নামে কুকুরটি। এরপর তাকে টেনে-হিঁচড়ে ফোনের কাছেও নিয়ে যায় সে। স্যাডির এই সাহায্যের পরই চিকিৎসকদের ফোন করতে সক্ষম হন ব্রায়ান।

আগের মালিক ছেড়ে দেওয়ার পর ছ’বছর বয়সী এ জার্মান শেফার্ডের জায়গা হয়েছিল একটি শেলটার হোমের।

আগের মালিক ছেড়ে দেওয়ার বিষয়টি মানতে পারেনি স্যাডি। ফলে কাউকে আর নিজের কাছে ঘেঁষতে দিত না সে। এমনকি চিকিৎসকেরা জানিয়েও দেন যে, কোনও পুরুষ মালিকের সঙ্গে থাকতে পারবে না কুকুরটি।

কিন্তু কয়েকমাস আগে ব্রায়ানের সঙ্গে দেখা হওয়ার পরই বদলে যায় স্যাডির মন। ব্রায়ানকে পছন্দ করে ফেলে সে। শেষপর্যন্ত স্যাডিকে দত্তক নেন ব্রায়ান। নিয়ে আসেন বাড়িতে। এরপর থেকে তার সঙ্গে থাকতে শুরু করে কুকুরটি।

ব্রায়ান যেমন স্যাডিকে নতুন জীবন দিয়েছিলেন, তেমনি ব্রায়ানকেও নতুন জীবন দিল স্যাডি। এই খবর ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। নেটিজেনদের প্রশংসা কুড়ায় স্যাডি।