রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিভাবকেরা অটো পাশে খুশি নন, ভিড় নেই মিষ্টির দোকানে

news-image

নিউজ ডেস্ক : করোনা মহামারি পরিস্থিতে পরীক্ষা ছাড়াই আগের পরীক্ষার নম্বরের ভিত্তিতে শনিবার এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে।

যদিও এই ফল কীভাবে প্রকাশ হবে এই নিয়ে সবার মাঝে নানা আলোচনা-সমালোচনা ছিল। অন্যান্য সময় পরীক্ষার ফল পাওয়ার পর অভিভাবকদের যেই উল্লাস থাকে এবার তেমনটা দেখা যায়নি।

করোনা পরিস্থিতিতে অনলাইনে ফলাফল প্রকাশ হওয়ার পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় শিক্ষার্থীদের কলেজে গিয়েও আনন্দ উল্লাস করতে দেখা যায়নি।

এই অটো পাশের প্রভাব পরেছে মিষ্টির দোকান গুলোতে। গত বছরেও পরীক্ষার ফলাফল প্রকাশ মানেই মিষ্টি বিতরণের ধুম পড়ে যেতো। কিন্তু এবার তার চিত্র পুরোটাই ভিন্ন।

মিষ্টির দোকানের বিক্রেতারা বলেন, গত বছরের পরীক্ষার ফলাফলের সময় মিষ্টির দোকান গুলোতে যে ভিড় থাকত সে ভিড় এবার নেই ।

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর সরেজমিন রাজধানীর পুরান ঢাকাসহ বিভিন্ন এলাকায় লাল চাঁন গ্র্যান্ড সন্স, মহন চাঁন গ্র্যান্ড সন্স, গ্রামীণ সুইট, বিক্রমপুর, রস, ভাগ্যকূল, বস, মীনা, দিল্লী মুসলিম সুইটস দোকানগুলোতে গেলে দেখা যায়, প্রতিদিন মিষ্টির দোকানে অন্যদিনের মতোই স্বাভাবিক বেচাকেনা চলছে। ফলাফলের জন্য যে ভিড় থাকে মিষ্টির দোকানগুলোতে সেরকম ভিড় দেখা যায়নি।

পুরান ঢাকার জনপ্রিয় মিষ্টির দোকান মহন চাঁন গ্র্যান্ড সন্সের বিক্রেতা মো. সাইয়েদুল ইসলাম বলেন, সকাল থেকে বিকেল পর্যন্ত বসে আছি মিষ্টির দোকানে। অন্য কাস্টমার পেয়েছি, কিন্তু অভিভাবকদের এক কেজি পাশের মিষ্টিও কিনে নিতে দেখলাম না। গত বছরেও এই দোকানে যে কোনো ফলাফলের সময় মিষ্টি বেচার ধুম লেগে যেতো। মনে হয় না আজ পাশের কোন মিষ্টি এই দোকানে বিক্রি হবে বলে জানান এই বিক্রেতা।

গ্রামীণ সুইটের ম্যানেজার মো. বাপ্পী বলেন, মিষ্টির দোকান গুলোতে পরীক্ষার রেজাল্টের সময় কয়েক মণ বেশি মিষ্টি রেডি রাখতে হয়। এবার এমনিতে করোনাভাইরাসের জন্য ব্যবসার অবস্থা খুবই খারাপ। তারপর আবার এইচএসসির মতো পাশের ফলাফলের দিনেও কেউ মিষ্টি নিতে আসল না। এই রকম বেচা কেনার অবস্থা আগে কখনো হয়নি বলে জানান এই বিক্রেতা।

কবি নজরুল সরকারি কলেজ থেকে এইচএসসিতে এবার পাশ করা গোলাম মোর্শেদ সীমান্ত নামের এক শিক্ষার্থী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে এই পাশ নিয়ে এক প্রকার ট্রল হচ্ছে। যদিও এসএসসির রেজাল্ট থেকে এবারের রেজাল্ট আরও ভালো হয়েছে। এখন সামনে বিশ্ববিদ্যালয় ভর্তি নিয়ে এক প্রকার চিন্তার ভেতরে আছি। কারণ সবাই পাশ করছে, ফেল নেই এবার, জানান এই শিক্ষার্থী।

এইচএসসিতে পাশ করা এক শিক্ষার্থীর অভিভাবক রাকিব উদ্দীন বলেন, এই রকম পাশের মাঝে কেন যেন কোন উল্লাস প্রকাশ হয় না। কারণ রেজাল্টের আগেই সবাই জানে শতভাগ পাশ।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩