সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কাউন্সিলর খুন : ৮০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১

news-image

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে বিজয়ী কাউন্সিলর তরিকুল ইসলাম খান খুনের ঘটনায় ৩২ জনের নামোল্লেখ করে থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া মামলায় অজ্ঞাত আরও ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে। এদিকে মামলায় অভিযুক্তদের মধ্যে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলায় আসামি করা হয়েছে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আওয়ামী লীগ নেতা শাহাদত হোসেন বুদ্দিন, তার তিন ভাই ও দুই ছেলেকেও। গতকাল রোববার এ মামলা দায়ের করেন নিহত তরিকুলের ছেলে ইকরামুল হাসান হৃদয়। রাতেই পুলিশ মামলার ২৭ নম্বর আসামি স্বপন বেপারীকে গ্রেপ্তার করে।

মামলায় বাদী উল্লেখ করেন, গত শনিবার সিরাজগঞ্জ পৌরসভার ভোট গ্রহণ শেষে সন্ধ্যা ৭টার দিকে শহীদগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যান তরিকুল ইসলাম। ফলাফলে তাকে বিজয়ী ঘোষণার সঙ্গে সঙ্গে পরাজিত প্রার্থী আওয়ামী লীগ নেতা শাহাদত হোসেন বুদ্দিনসহ অন্যরা তরিকুলকে ঘিরে ধরে ছুরিকাঘাত করে। পরে তরিকুলকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এদিকে ওই ঘটনার পরদিন থেকেই সাহেদনগর বেপারিপাড়া ও শহিদগঞ্জা এলাকা পুরুষশূন্য হয়ে পড়েছে। মামলার অধিকাংশ আসামির বাড়ি এই তিন গ্রামেই।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও ২নম্বর পুলিশ ফাঁড়ির ইনচার্জ তরিকুল ইসলাম জানান, শাহাদত হোসেন বুদ্দিনকে প্রধান আসামি করে ৩২ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আরও ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আক্তার বলেন, ‘দ্রুতগতিতে মামলার তদন্ত কাজ এগিয়ে চলছে। খুব শিগগিরই ভালো ফলাফল দিতে পারব। তদন্তের স্বার্থে বিস্তারিত বলা যাচ্ছে না।’

গত শনিবার (১৬ জানুয়ারি) সিরাজগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট গণনায় ৮৫ ভোটে বিজয়ী হন তরিকুল ইসলাম। নিহত তরিকুল ইসলাম শহরের নতুন ভাঙাবাড়ি মহল্লার আব্দুল কুদ্দুসের ছেলে। তরিকুলের বাবাও সিরাজগঞ্জ পৌরসভার টানা তিনবার কাউন্সিলর ছিলেন। নির্বাচনের দিন জয়ী হওয়ার পরই তাকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা।

এ জাতীয় আরও খবর

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি