রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরও বড় দুঃসংবাদ দিচ্ছেন বাবর

news-image

স্পোর্টস ডেস্ক : বৃদ্ধাঙ্গুলে চোট পেয়ে আগেই টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে পড়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তাঁকে ছাড়া খেলতে নেমে সে সিরিজে হেরেও গেছে পাকিস্তান। চোট থেকে সেরে ওঠার পুনর্বাসন প্রক্রিয়া চলছে পাকিস্তানের এই ব্যাটসম্যানের। আশায় ছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে ২৬ ডিসেম্বর মাউন্ট মংগানুইয়ে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে খেলতে পারবেন। কিন্তু পাকিস্তানকে বড় একটা দুঃসংবাদই দিচ্ছেন বাবর। প্রথম টেস্টে হয়তো তাঁকে না–ও পেতে পারে পাকিস্তান।

গত বছর বাবর ছিলেন দুর্দান্ত ফর্মে। পাকিস্তানের হয়ে ক্রিকেটের তিন ফরম্যাটেই সর্বোচ্চ রান ছিল তাঁর। অবশ্য সময় খুব একটা ভালো যাচ্ছে না বাবরের। এমনিতেই নিউজিল্যান্ডে যাওয়া পাকিস্তান দলে বারবার করোনা হানা দিয়েছে। ক্রাইস্টচার্চে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হয়েছে ১০ জন ক্রিকেটারকে।

এ তো গেল পাকিস্তান দলের দুরবস্থা। ব্যক্তিগত জীবন নিয়েও বেশ ঝামেলায় অধিনায়ক বাবর। সম্প্রতি এক নারী তাঁর বিরুদ্ধে ধর্ষণ ও নিপীড়নের অভিযোগ এনেছেন। এসব দুঃসময় ভুলে থাকতে ক্রিকেটকেই বেছে নিতে পারতেন বাবর। কিন্তু মাঠে নামা নিয়েই যে বড় দুশ্চিন্তা, প্রথম টেস্টে হয়তো খেলতে না–ও পারেন বাবর।

পাকিস্তান দলের একজন জানিয়েছেন, ‘বাবর এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছে। সে হালকা অনুশীলন করছে। কিন্তু এত অল্প সময়ের মধ্যে ওর শতভাগ ফিট হয়ে ওঠাটা অসম্ভব।’

টি-টোয়েন্টি সিরিজ হেরে গেছে পাকিস্তান। বাবরের বদলে অধিনায়কত্ব করা শাদাব খানকে হারের পর বেশ বিধ্বস্তই দেখাচ্ছিল। এদিকে চোটের মিছিল শুধু বেড়েই চলেছে পাকিস্তানে। উদ্বোধনী ব্যাটসম্যান ইমাম উল হকও বৃদ্ধাঙ্গুলে চোট পেয়ে দল থেকে ছিটকে পড়েছেন। তাঁকে চিকিৎসকেরা ১২ দিনের বিশ্রামের পরামর্শ দিয়েছেন।

বাবরের ১২ দিনের বিশ্রামের সময়সীমা শেষ হয়েছে। এখন তাঁর পুনর্বাসন সময় চলছে। বিশ্রামের এই সময়ের মধ্যেই তাঁর পুরো ফিট হয়ে ওঠার কথা। কিন্তু পাকিস্তান দলের ওই সূত্র বলছেন, বাবরের যে চোট, তাতে এই সময়ের মধ্যে সেরে ওঠাটা বেশ কঠিন এবং এখনো তিনি ভালোভাবে ব্যাট ধরতে পারছেন না।

যদি শেষ পর্যন্ত বাবর প্রথম টেস্টের আগে পুরোপুরি সেরে না ওঠেন, তাহলে দলের অধিনায়কত্ব করবেন উইকেটকিপার–ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। সফর শুরুর আগে তাঁকে সহ-অধিনায়ক বানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩