বুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

নবীনগরের ইউএনও’র উদ্যোগে ১০ গ্রামের মানুষের চলাচল স্বাভাবিক

news-image
নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : সম্প্রতি টানা বৃষ্টির কারণে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার আলীয়াবাদ-গোপালপুর সড়কের কান্দিগ্রামে এলজিআরডি নির্মিত সেতুর এক পাশের মাটি সড়ে গিয়ে দশ গ্রামের মানুষের পাশাপাশি যানবাহন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে চরম দুর্ভোগ পোহায় স্থানীয়রা। বিষয়টি দেখে  দ্রুত রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেয় উপজেলা নিবার্হী কর্মকর্তা একরামুল সিদ্দিক।  ফলে দশ গ্রামের মানুষের উপজেলা সদরের সাথে যোগাযোগ স্বাভাবিক হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, আলীয়াবাদ-গোপালপুর সড়কে বিভিন্ন যানবাহনে ও হেঁটে উপজেলার কয়েক হাজার মানুষ স্থানীয় বাজার, স্কুল-কলেজে যাতায়াত করে। গত অক্টোবর মাসে টানা বৃষ্টির কারণে রাস্তাটিতে ফাটল দেখা দিলেও ইট, বালু বহনকারী ট্রলি যাতায়াতের কারণে সড়কটি আরো ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। পরে রাস্তাটির একটি অংশের মাটি সড়ে গিয়ে মাটির চাপে ব্রিজের রিটার্নিং ওয়াল ভেঙে যায়। পরে সড়কটি দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।  যানবাহন বন্ধ হয়ে যাওয়ার কারণে দোকানের মালামাল বহন ও রোগাক্রান্ত মানুষ হাসপাতালে যাওয়া আসাই প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। বিষয়টি আমলে নিয়ে সাত দিনের মধ্যেই রাস্তাটি সংস্কার করান উপজেলার এই শীর্ষ কর্মকর্তা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল সিদ্দিক জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি দেখে উপজেলা পরিষদের তহবিলব থেকে এই রাস্তাটি দ্রুত চলাচল উপযোগী করা হয়। রাস্তাটির দুপাশে রিটার্নিং ওয়াল স্থাপন  করে পরিপূর্ণ করা হবে,যাতে এই রাস্তাটি দীর্ঘস্থায়ী হয়।