রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তিতর্ক ২৪ সেপ্টেম্বর : আদালতে নিজেদের নির্দোষ দাবি পাপিয়া দম্পতির

news-image

আদালত প্রতিবেদক : নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের বিরুদ্ধে করা রাজধানীর শেরে বাংলা নগর থানার অস্ত্র আইনের মামলায় যুক্তিতর্কের জন্য ২৪ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

গতকাল বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। আদালতে আত্মপক্ষ শুনানিতে আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।

এই আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ ও ১২ জন সাক্ষীর জবানবিন্দ বুধবার পড়ে শোনান হয়। পরে আদালত আগামী ২৪ সেপ্টেম্বর যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ধার্য করেন। এর আগে মামলায় মোট ১৪ সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে।
এর আগে আসামিদের বিরুদ্ধে ২৯ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করে র‌্যাব। পরে বিচারের জন্য এ আদালতে মামলাটি বদলি হয় বিচারিক আদালতে।

মামলা সূত্রে জানা গেছে, গত ২২ ফেব্রুয়ারি দেশ ছেড়ে পালানোর চেষ্টা করার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দও থেকে দুই সহযোগীসহ পাপিয়া এবং তার স্বামীকে আটক করে র‌্যাব-১। এসময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা এবং দু’টি ডেবিট কার্ড জব্দ করা হয়।

পরে পাপিয়ার ফার্মগেটের ফ্ল্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করা হয়। এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় একটি অস্ত্র ও একটি বিশেষ ক্ষমতা আইনে এবং বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা করা হয়।

এ জাতীয় আরও খবর

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে

ভারত গিয়ে লাপাত্তা ঝিনাইদহ-৪ আসনের এমপি

বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ কেএনএফের তিন সদস্য নিহত

গবেষণা প্রতিবেদন: ৪৬ শতাংশ মানুষ চিকিৎসা খরচ মেটাতে হিমশিম খাচ্ছে

কালশীতে পুলিশ বক্সে আগুন দিলেন অটোরিকশাচালকরা

নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত অন্তত ১৭

ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

হাতে লাঠি নিয়ে অটোরিকশাচালকদের সড়ক অবরোধ

এক প্যান্ডেলেই ১০০ তরুণ-তরুণীর বিয়ে

হজ পালনে সৌদি গেছেন ২৮ হাজারের বেশি বাংলাদেশি

ব্যাটারিচালিত রিকশা বন্ধে বিআরটিএর নতুন নির্দেশনা