রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিস্কুট খাওয়ায় শিশু শ্রমিককে গরম রড দিয়ে নির্যাতন,থানায় মামলা 

news-image
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইসলামিয়া বেকারিতে বিস্কুট খাওয়ার দায়ে এক শিশু শ্রমিককে লোহার রড গরম করে আঘাত দিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতনের শিকার ওই শিশুর নাম জুনাইদ (১২)। তার বাড়ি কুমিল্লা শহরে। মঙ্গলবার সকালে বেকারির ওই শিশু শ্রমিক স্থানীয় কয়েকজনকে নির্যাতনের বিষয়টি জানায়। শিশু জুনাইদ জানায়, বেশ কিছু দিন ধরে বেকারিতে কাজ করে সে। গত তিন দিন আগে একটি বিস্কুট এবং একটি ডিম খায় সে। এই কারণে লোহার রড গরম করে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে।
বেকারিতে রান্না করার দায়িত্বে থাকা নাজমা বেগম জানান, প্রায় সময় জুনাইদসহ এখানে কর্মরত অন্য শিশু শ্রমিকদের উপর অমানুষিক নির্যাতন করা হয়। বিষয়টি আমি মালিক বায়েজিদকে বেশ কয়েকবার জানিয়েছি কিন্তু আমার কথা তিনি কোন আমলে নেয়নি। ইসলামিয়া বেকারির মালিক বায়েজিদ আহাম্মদ বলেন, ওই শিশুটিকে আমি মারিনি। বেকারির মিস্ত্রি সাবু মেরেছে। আমি পরে বিষয়টি শুনেছি। নির্যাতনের খবর পেয়ে আখাউড়া উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-ই আলম এবং আখাউড়া থানার অফিসার ইনচার্জ রসুল আহাম্মেদ নিজামী ঘটনাস্থলে ছুটে যান। বেকারিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য বানানোর অপরাধে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আর বেকারিটি সিলগালা এবং মালিক বায়েজিদসহ অন্যদের থানায় নিয়ে আসা হয়।
এই বিষয়ে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-ই আলম জানান, শিশু শ্রমিক দিয়ে কাজ করানোর অপরাধে পরবর্তী নির্দেশ না দেওয়ার পর্যন্ত ওই বেকারি বন্ধ করে দেওয়া হয়েছে। আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহম্মেদ নিজামী বলেন, এ ঘটনায় শিশু নির্যাতন আইনে থানায় মামলা হয়েছে। বেকারি মিস্ত্রি সাবুকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে