বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে ৭ দফা দাবিতে বাম জোটের মানববন্ধন ও সির্ভিল সার্জনকে স্বারকলিপি

news-image

রংপুর ব্যুরো : কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ৭ দফা দাবিতে রংপুর নগরীতে মানববন্ধন ও সমাবে করেেেছ বাম গণতান্ত্রিক জোট। আজ রবিবার দুপুরে রংপুরের সিভিল সার্জন কার্যালয়ের সামনে মানববন্ধনও সমাবেশ শেষে সিভিল সার্জনকে স্মারকলিপি প্রদান করেছে তারা।
এর আগে বাসদ জেলা আহবায়ক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি’র মহানগর সভাপতি রাতুজ্জামান রাতুল, জেলা বাসদ (মাকর্সবাদী) সদস্য আহসানুল আরেফিন তিতু, বাসদের জেলা সদস্য সচিব মমিনুুল ইসলাম প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, রংপুরে করোনা রোগীর জন্য আপদ কালীন সময়ে ১০০০ শয্যা প্রস্তুত (প্রয়োজনে প্রাইভেট হাসপাতাল বা বহুতল ভবন ভাড়া নিয়ে) রাখা, করোনা সনাক্তের জন্য জেলা শহরে প্রতিদিন ৫০০ ও প্রত্যেক উপজেলাতে ২০০ জনের নমুনা সংগ্রহের দাবি করেন।

এছাড়া করোনা রোগীর জন্য রংপুরে ভেন্টিলেশন মেশিন, সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ, ফুল ফোর্স অক্সিজেন মাস্ক, পোর্টেব্যল এক্সরে মেশিন এবং জরুরি ভিত্তিতে ১০ বেডের আইসিইউ-এর সংখ্যা ১০০তে উন্নীত করা, করোনাকালে সকল রোগীর বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, ঘরেঘরে বা বাড়িতে গিয়ে করোনা রোগী ও সন্দেহভাজন রোগীর নমুনা সংগ্রহ, পিসিআর মেশিনের সংখ্যা বাড়ানো এবং সুবিধাজনক একাধিক স্থানে নমুনা সংগ্রহের কেন্দ্র স্থাপন,

করোনা ব্যতীত অন্য রোগীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রাইভেট প্রাক্টিসনার চিকৎসকগণের উপস্থিতি নিশ্চিত, ডাক্তারসহ চিকিৎসা সেবাদানকারী সকলের সুরক্ষা উপকরণ পর্যাপ্ত সরবরাহ করা, করোনা রোগীর ৩ শিফটে নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা করা, কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে স্বাস্থ্যকর্মী হিসেবে নিয়োগ দেয়া, স্বাস্থ্যখাতে অনিয়ম-দুর্নীতি বন্ধের দাবি জানান।

এ জাতীয় আরও খবর