রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে কাজ করছে আ.লীগ : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

news-image

রংপুর ব্যুরো : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের জীবনমান উন্নয়নে বর্তমান আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধীদের পরিচর্যা ও সঠিক নেতৃত্বে গড়ে তুললে তারাই একদিন মাথা উচু করে দাড়াবে। সরকারের বিভিন্ন দপ্তরে প্রতিবন্ধীরা চাকুরী করছে। প্রতিবন্ধী শিক্ষার্থীদের ব্যাপারে সরকারের বিশেষ নজর রয়েছে।

আজ রবিবার দুপুরে পীরগাছার রাজবাড়ী পাকারমাথা অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

টিপু মুনশি আরও বলেন, মাদক ও বাল্য বিয়ে থেকে দুরে থাকতে হবে। বাল্য বিয়ের ফলে সমাজে এসব প্রতিবন্ধী সন্তান জন্ম নেয়। তাই আর একটিও যেন বাল্য বিয়ে না হয়, সেদিকে নজর দিতে হবে।

বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, রংপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হাকিম সরদার, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান চৌধুরী তুহিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিন, বক্তব্য রাখেন বিদ্যালয়টির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক তরুণ কুমার, প্রধান শিক্ষক মনোরঞ্জন বর্মন, সিনিয়র শিক্ষক সুবীর কুমার চক্রবর্তী, উপজেলা ছাত্রলীগের সভঅপতি ওয়াসিম আহমেদ, সাধারন সম্পাদক শাহ শাফায়েত জামিল, ইউপি সদস্য হয়রত আলী প্রমুখ। এর আগে বাণিজ্যমন্ত্রীকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে