শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৃত্যুর কাছে হেরে গেলেন গণপি’টুনির শিকার মিনু

news-image

টানা আট দিন চিকিৎসার পর অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলেন ছে’লেধরা গুজবে গণপি’টুনির শিকার ভ্যানচালক মিনু মিয়া (৩০)। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মা’রা যান। বিষয়টি নিশ্চিত করেছেন মিনুর চাচাতো ভাই জয়লান আবেদীন। তিনি বলেন, ছটফট করতে করতে আজ সকালে আমাদের সবাইকে কাঁদিয়ে মিনু চলে গেল। তার স্ত্রী বারবার অজ্ঞান হয়ে যাচ্ছে। পুলিশ ও হাসপাতালের প্রক্রিয়া শেষে লাশ বাড়িতে নেওয়ার প্রস্তুতি চলছে।

জয়লান আবেদীন আরও বলেন, ভ্যান চালিয়ে অত্যন্ত কষ্টে জীবনযাপন করত মিনু। সে খুবই সহজসরল ছিল। তার পরিবারের ছয় বছরের এক ছেলে এবং পাঁচ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী রয়েছে। এবারের বন্যার তার বাড়িঘর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বলেন, টেপিবাড়ি এলাকার মিনু মিয়া কালিহাতীর সয়া হাটে মাছ ধরার জাল কিনতে গিয়ে ছেলেধরা গুজবে অমানবিক গণপি’টুনির শিকার হন। ফেসবুকে গণপি’টুনির ভাইরাল হওয়ায় ভিডিওতে দেখা যায়, মিনু বারবার পরিচয় দিচ্ছিলেন। তবুও মা’রপিট থেকে বাঁচতে পারেননি।

কালিহাতী থানার ওসি হাসান আল মামুন মিনুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মিনু মিয়ার ভাই থানায় মামলা দায়ের করেছে। এ পর্যন্ত মামলায় ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। মিনুর মৃত্যুর সার্টিফিকেট পাওয়ার পর মামলাটিকে হ’ত্যা মামলায় দেখানো হবে। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান ওসি।

উল্লেখ্য, গত ২১ জুলাই টাঙ্গাইলের কালিহাতী উপজেলা সয়া হাটে ছে’লেধরা গুজবে নির্মম গণপি’টুনির শিকার হন ভ্যানচালক মিনু মিয়া। পরে পুলিশ তাকে উ’দ্ধার করে প্রথমে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে মিনুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

২২ জুলাই রাতে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ছয় জনকে গ্রেপ্তার করে কালিহাতী থানা পুলিশ। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, কালিহাতী উপজেলার নাগা চৌধুরীবাড়ী গ্রামের মাইনুল হক হিটু (৩৭), নাগা গ্রামের প্রভাত চন্দ্র মালু (১৯), ওই গ্রামের শিশির আহম্মেদ খান (৩২), মিজানুর রহমান তালুকদার (৪৭), ওমর (৩২) এবং পালিমা আলামিন ইসলাম (১৯)। গ্রেপ্তার ছয় জনের মধ্যে চারজনের একদিন করে রি’মাণ্ড মঞ্জুর করেন আদালত।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩