রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মানুষকে অজ্ঞান করে লুট করে ওরা’

news-image

গাজীপুরের টঙ্গী এলাকা থেকে সংঘবদ্ধ মলম ও অজ্ঞান পার্টির আটজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১। তারা বিভিন্ন যাত্রীবাহী বাস ও ট্রেনে উঠে সাধারণ যাত্রীদের কৌশলে অজ্ঞান করেন। এরপর তাদের কাছে থাকা মোবাইল, টাকা-পয়সা, স্বর্ণালংকার ও মূল্যবান সামগ্রীসহ সর্বস্ব লুটে নিয়ে যান।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, মো. জয় হোসেন (২৫), মো. আল আমীন (২২), মো. রানা (২০), মো. আসাদুজ্জামান (১৯), মো. কবীর হোসেন (১৯), মো. লিমন (২৭), মো. স্বপন (১৯), ও মো. শাকিল হোসেন (২০)। র‍্যাব-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার বিন কাশেম আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এসব তথ্য জানান।

সারোয়ার বিন কাশেম জানান, র‍্যাব-১-এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার রাত থেকে আজ বৃহস্পতিবার ভোর পর্যন্ত গাজীপুরের টঙ্গীতে অভিযান চালিয়ে সংঘবদ্ধ অজ্ঞান-মলম পার্টি চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে। এ সময় আসামিদের কাছ থেকে দুটি মলম, একটি স্প্রে, চারটি মোবাইল ফোন, ছয়টি স্পেয়ার ব্লেট, নগদ পাঁচ হাজার টাকা উদ্ধার করা হয়।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাবের এ কর্মকর্তা জানান, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে বাসে যাতায়াতকারী সাধারণ যাত্রীদের রুমালের মধ্যে চেতনানাশক ওষুধ স্প্রে করে অজ্ঞান করে সবর্স্ব লুট করে আসছেন। এই চক্রের সদস্যরা রুমাল বিক্রয়ের নামে বাসে উঠে কৌশলে আগে থেকে চেতনানাশক স্প্রে মেশানো রুমাল বের করে বসে থাকা যাত্রীর নাকের কাছে ধরেন। এ সময় একই চক্রের একজন সদস্য সেখানে রুমাল কেনার অযুহাতে দরদাম করতে থাকেন যাতে করে চেতনানাশক স্প্রে মেশানো রুমাল দীর্ঘ সময় বসে থাকা যাত্রীর নাকের কাছে ধরে রাখতে পারেন। এ সময় দুই থেকে ১০ মিনিটের মধ্যে বাসের যাত্রী অজ্ঞান হয়ে পরলেও তার পাশের সিটে থাকা যাত্রী সেটা বুঝতেই পারেন না, কেননা তারা মনে করেন যে, তিনি ঘুমিয়ে পড়েছেন।

এর কিছুক্ষণ পর রুমাল বিক্রেতা বাস থেকে নেমে যান এবং চক্রের অপর সদস্য সেখানে থেকে যান। অজ্ঞান হওয়া যাত্রীর পাশের সিটে বসা যাত্রী নেমে না যাওয়া পর্যন্ত এই চক্রের সদস্যটি সেখানে অপেক্ষা করতে থাকেন এবং সেই যাত্রী নেমে যাওয়া মাত্র ওই সিটে বসে খুব সহজেই সর্বস্ব লুট করে নিয়ে যান।

তিনি আরও জানান, এ ছাড়া একইভাবে তারা শশা, বড়ই, আচার ইত্যাদি খাদ্যদ্রব্যে চেতনানাশক মিশিয়ে সাধারণ মানুষকে অজ্ঞান করে মোবাইল, টাকা-পয়সা, স্বর্ণালংকার ও মূল্যবান সামগ্রীসহ সর্বস্ব লুট করে নিয়ে যান। এই ভয়ঙ্কয় চক্রটি উচ্চ ক্ষমতা সম্পন্ন চেতনানাশক স্প্রে প্রয়োগের ফলে ভুক্তভোগী ২৪ ঘণ্টার বেশি সময় অজ্ঞান হয়ে থাকেন। এতে করে বড় ধরনের শারীরিক ক্ষতি ছাড়াও প্রাণহানির সম্ভাবনা থাকে।

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে