শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধ’ : ১০ মামলার আসামি নিহত, ৯ পুলিশ আহত

news-image

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর বাঘা সীমান্ত এলাকায় চোরাকারবারিদের দুই গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। নিহত জিয়ারুল ইসলাম কালু (৩৯) ওই এলাকার মাদক সম্রাট এবং ১০ মামলার আসামি বলে নিশ্চিত করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশের আরও নয় জন সদস্য আহত হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার কেশবপুর এলাকার একটি আমবাগানে এ ঘটনা ঘটে।

চারঘাট সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার নূরে আলম সাংবাদিকদের বলেন, ‘বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে বাঘা সীমান্ত এলাকার কেশবপুর গ্রামের একটি আমবাগানে অভ্যন্তরীণ ঘটনাকে কেন্দ্র করে চোরাকারবারিদের দুই গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ খবর পেয়ে সেখানে রাজশাহী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেবের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত হই আমি এবং জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক খালেদুর রহমান ও বাঘা থানা অফিসার ইনচার্জ মহসীন আলী।

এ ঘটনার এক পর্যায় চোরাকারবারিরা সেখান থেকে পালিয়ে গেলে উক্ত আমবাগানে গুলিবিদ্ধ অবস্থায় জিয়ারুল ইসলাম ওরফে কালুর লাশ, এক বস্তা ফেনসিডিল, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন এবং দুই রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ।

নিহত কালুর নামে বাঘা ও চারঘাট থানায় একটি অস্ত্র মামলাসহ মোট ১০টি চোরাচালান মামলা রয়েছে বলেও নিশ্চিত করেছে পুলিশ।

গুলিবিদ্ধ জিয়ারুল ইসলামের মৃত্যু নিশ্চিত করে বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. আক্তারুজ্জামান জানান, ঘটনার পর আহত নয় জন পুলিশ কর্মকর্তাকে সাময়িক চিকিৎসা দেওয়া হয়েছে। এরপর নিহত কালুর লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে নিয়েছে পুলিশ।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসীন আলী জানান, চোরাকারবারিদের দুই গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধ নিয়ন্ত্রণ করতে গিয়ে তাদের ছোড়া ইট-পাটকেল ও গুলিতে আহত হয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, সহকারী পুলিশ সুপার নূরে আলম, জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক খালেদুর রহমান, বাঘা থানা অফিসার ইনচার্জ মহসীন আলী নিজে, জেলা গোয়েন্দা শাখার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) উৎপল কুমার, এসআই উসমান গনি এবং বাঘা থানা উপপুলিশ পরিদর্শক রেজাউল করিম এবং বাঘা থানার দুজন কনস্টেবল আরিফুল ইসলাম ও মাহাফুজুল আলম।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩