রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মত পাল্টালে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হবে : আইজি প্রিজন

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেওয়ার মত পরিবর্তন করলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার জন্য নেওয়া হবে। মঙ্গলবার সাংবাদিকদের কাছে এ তথ্য জানিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) সৈয়দ ইফতেখার উদ্দীন।

তিনি বলেন, আমরা তাকে (খালেদা জিয়া) বিএসএমএমইউতে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত ছিলাম। কিন্তু উনি (খালেদা জিয়া) অনীহা প্রকাশ করেছন। তিনি বলেছেন, ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও যাবেন না।

সৈয়দ ইফতেখার উদ্দীন বলেন, আমি নিজে গতকাল (সোমবার) তাকে কনভেন্স করার চেষ্টা করেছি। আজকে অন্যরা গিয়েছিলেন, কিন্তু তিনি ইউনাইটেড হাসপাতালে যাবেন বলে মত দিয়েছেন। তিনি যদি মত পরিবর্তন করেন তাহলে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হবে।

বিএসএমএমইউ হাসপাতালের প্রতি খালেনা জিয়া কোনো অনাস্থা আছে কিনা, কেন যেতে চাচ্ছেন না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজি-প্রিজন বলেন, এ বিষয়ে তাকে জিজ্ঞাসা করা হয়নি। কারাবিধি অনুযায়ী হাই ইস্ট রেফারেল মাল্টিডিসিপ্লিনারী হাসপাতাল হচ্ছে বিএসএমএমইউ। আমরা তাকে প্রথমে বিএসএমএমইউতে পাঠাতে পারি। তবে সেখানে প্রয়োজনী কোনো চিকিৎসা বা পরীক্ষার সমস্যা হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশনা দিলে আমরা সেখানে নিয়ে যেতে পারি।

খালেদা জিয়াকে কারা কর্তৃপক্ষ থেকে ইউনাইটেড হাসপাতালের নেয়ার বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে আমাদের (কারাকর্তৃপক্ষ) ব্যবস্থা নেয়ার কথা না। আগেই বলেছি তারা (বিএনপি বা খালেদা জিয়ার আত্মীয়) দরখাস্ত করবেন, আমরা সেই দরখাস্ত ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেব।

আজ (মঙ্গলবার) কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার জন্য বিএসএমএমইউতে নেওয়ার কথা ছিল। তবে তিনি চিকিৎসা দিতে বিএসএমএমইউতে যেতে অনীহা প্রকাশ করায় তাকে আর নেয়া হয়নি।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়েছেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। ওই দিনই থেকে তিনি কারাগারে রয়েছেন।

এ জাতীয় আরও খবর

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে

ভারত গিয়ে লাপাত্তা ঝিনাইদহ-৪ আসনের এমপি

বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ কেএনএফের তিন সদস্য নিহত

গবেষণা প্রতিবেদন: ৪৬ শতাংশ মানুষ চিকিৎসা খরচ মেটাতে হিমশিম খাচ্ছে

কালশীতে পুলিশ বক্সে আগুন দিলেন অটোরিকশাচালকরা

নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত অন্তত ১৭

ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

হাতে লাঠি নিয়ে অটোরিকশাচালকদের সড়ক অবরোধ

এক প্যান্ডেলেই ১০০ তরুণ-তরুণীর বিয়ে

হজ পালনে সৌদি গেছেন ২৮ হাজারের বেশি বাংলাদেশি

ব্যাটারিচালিত রিকশা বন্ধে বিআরটিএর নতুন নির্দেশনা